Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২২ নভেম্বর, ২০১৭ :: ৮ অগ্রহায়ণ ১৪২৪ :: সময়- ৮ : ০০ পুর্বাহ্ন
Home / নির্বাচন / রংপুর সিটি নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র নিলেন সুইটি

রংপুর সিটি নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র নিলেন সুইটি

জেবাহুল হিমেল: আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে একমাত্র নারী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেন সুইটি আঞ্জুম। গতকাল দুপুরে নির্বাচন অফিসের বিভাগীয় কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকারের নিকট এ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপ্রত্র সংগ্রহ শেষে সাংবাদিকরা বিভিন্ন বিষয়ে জানতে চাইলে সুইটি আঞ্জুম বলেন, আমি একজন নারী হয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছি, যাতে অন্য নারীরাও সাহস পাবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতে। নারীর প্রতি বৈষম্য দুর করতে নারীদেরকেই সাহসী হয়ে এগিয়ে আসতে হবে। আমি মনে করি, একজন নারী এগিয়ে আসলে অন্য নারীরাও সাহস পাবে।

মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার প্রেরণা কোথায় পেলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া রংপুরের তথা উপমহাদেশে নারীদের যে আলোর পথ দেখিয়ে গেছেন সেই পথেই আমি এগিয়ে যাচ্ছি। এক্ষেত্রে আমার স্বামী মাসুদুর রহমান বাবলু সবসময় আমাকে উৎসাহ দিয়েছেন। শত বাধাবিপত্তিতে পাশে থেকেছেন।

নারীরা যে স্বাধীনতা পাওয়ার যোগ্য তা আজও পায়নি উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘ পনের বছর ধরে নারী ও শিশুদের অধিকার নিয়ে কাজ করে যাচ্ছি। অনেক ক্ষেত্রে সফলতাও পেয়েছি। ২০১৫ সালে বেগম রোকেয়া পদক, নারী শান্তি পদক, অমর একুশে স্মৃতি পদকসহ বিভিন্ন স্বীকৃতি পেয়েছি। এখনো সেই প্রচেস্টা চালিয়ে যাচ্ছি। আগামী দিনগুলিতেও তা অব্যাহত রাখবো।

তিনি আরও বলেন, শূন্য হাতে শুরু করে মানুষের ভালবাসা নিয়ে গরীব-দুখী ও ঝড়ে পরা শিশুদের জন্য রংপুরে ১০ টি স্কুল প্রতিষ্ঠা করেছি। কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে আরও প্রায় দেড় হাজার ঘড়োয়া স্কুলের মাধ্যমে লালমনিরহাট , কুড়িগ্রাম, মিঠাপুকুরসহ বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার চেস্টা করছি।

মানুষের ভালবাসা ও দোয়া নিয়ে কাজ করার অঙ্গিকার ব্যাক্ত করে তিনি বলেন, নির্বাচনে আমি কোটি টাকা খরচ করতে পারবোনা। নির্বাচনে টাকার খেলার সংস্কৃতি বন্ধ করতে হবে। আমি যদি মানুষের মন জয় করতে পারি, বিশ্বাস অর্জন করতে পারি তাহলে মানুষ আমাকেই জয়যুক্ত করবে। মেয়র হলে নারী, শিশু ও বৃদ্ধদের জন্য আলাদা সুবিধার ব্যবস্থা করবো। এই তিন শ্রেনীর মানুষদের সিটি কর্পোরেশনে প্রবেশে যে বাধা তা আর থাকবেনা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful