আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

কুড়িগ্রামে দুই জেএমবি সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন

বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, বিকাল ০৫:৪২

বৃহস্পতিবার দুপুরে কড়া পুলিশি নিরাপত্তায় মামলার প্রধান আসামী জেএমবির অন্যতম সদস্য রাজিবগান্ধী ও গোলাম রব্বানীকে আদালতে হাজির করা হয়। জেএমবি সদস্য রাজিবগান্ধী হলিআর্টিজান ও শোলাকিয়া হত্যা মামলারও আসামী। কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসাইন এর আদালতে দ্বিতীয় দিনেরমত অভিযোগ শুনানীর জন্য তাদের হাজির করা হলে বিচারক তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের অনুমতি দেন। এছাড়াও মামালা দ্রুত নিস্পত্তির জন্য আগামী ২৩ ও ২৪ জানুয়ারী মামলার পরবর্তী শুনানীর দিন ধার্য করা হয়।

আসামী পক্ষের আইনজীবি হুমায়ুন কবির জানান, বিজ্ঞ আদালত আসামী পক্ষের বক্তব্য এবং রাষ্ট্র পক্ষের পিপি’র বক্তব্য অনুযায়ী আসামীদের বিরুদ্ধে ১৯০৮ সালের বিস্ফোরক আইনে ৩, ৪ এবং ৬ ধারায় অভিযোগ গঠন করেন। পরবর্তীদের এই মামলায় স্বাক্ষীর জন্য দিন ধার্য করেন ২০১৮ সালের ২৩ ও ২৪ জানুয়ারি।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, রাজিব গান্ধী এবং গোলাম রব্বানী দুইজন আসামীর উপস্থিতিতে অভিযোগ শুনানী হয়েছে। বিজ্ঞ আদালত রাষ্ট্র পক্ষ এবং আসামী পক্ষের বক্তব্য শোনার পরে আসামীদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে ৩, ৪ এবং ৬ ধারায় অভিযোগ গঠন করেছেন। মামলাটি দ্রুত নিস্পত্তির জন্য আগামী ২৩ এবং ২৪ জানুয়ারি পর পর দুই দিন স্বাক্ষীর জন্য দিন ধার্য করেছে।

উল্লেখ্য ২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় সকালে প্রাত ভ্রমনের সময় নিজ বাড়ীর সামনে কুপিয়ে হত্যা করা হয় ধর্মান্তরিত খৃষ্টান মুক্তিযোদ্ধা হোসেন আলীকে। এসময় হত্যাকারীরা বোমার বিস্ফোরন ঘটিয়ে মোটর সাইকেলযোগে পালিয়ে যায়। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা হয়। মামলায় ৭ আসামীর মধ্যে ৪ আসামী ইতিপুর্বে হলি আর্টিজান, শোলাকীয়া, নান্দাইল ও রাজশাহীতে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়। বাকী এক আসামী এখনও পলাতক রয়েছে। আটক জেএমবি সদস্য রাজীবগান্ধী গাইবান্ধা জেলার সাঘাটার ভুতমারা বোনারপাড়া গ্রামের ওসমান মোল্ল্যার ছেলে এবং গোলাম রব্বানী কুড়িগ্রামের রাজারহাট উপজেলার তালুক নাককাটির একতীরের আড়া গ্রামের নুর হোসেন ব্যাপারীর ছেলে।

মন্তব্য করুন


 

Link copied