আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

দিনাজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

রবিবার, ২৬ নভেম্বর ২০১৭, দুপুর ০২:৫০

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং মোটর পরিবহন শ্রমিকদের সংঘর্ষের জের ধরে বুধবার রাত থেকে দিনাজপুর জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়। দিনাজপুর জেলা প্রশাসক আহবানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দদের নিয়ে বৃহস্পতিবার এক সমঝোতা বৈঠকে বসে। কিন্তু তা সিদ্ধান্ত ছাড়্ই শেষ হয়। ফলে ধর্মঘট অব্যাহত থাকে। ৪র্থ দিনের মাথায় আজ রোববার আবারো জেলা প্রশাসক মীর খায়রলি আলমের সভাপতিত্বে প্রশাসকের কাঞ্চন মিলনায়তনে দুপুর একটায় ত্রি-পক্ষীয় এক রুদ্ধদ্বার বৈঠক সমঝোতা হলে প্রত্যাহার করা হয় পরিবহন ধর্মঘট।

বৈঠকে দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম. জেলা পুলিশ সুপার হামিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম রাব্বী,দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমাযুন ফারুক চৌধূরী শামীম, সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম,দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রফিক সাধারণ সম্পাদক রাব্বী,দিনাজপুর সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সেলু হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. সফিউল আলমসহ ট্রাক মালিক সমিতি’র সভাপকি তৌহিদুল ইসলাম লাবু,সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু ছাত্র বৈঠকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার রাত সাড়ে ৮টায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের বহন করা একটি বাসের সাথে তৃপ্তি পরিবহন নামে একটি বাসের সাইড দেয়াকে কেন্দ্র করে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্ররা এসে মোটর পরিবহন শ্রমিকদের মারধর করে ও বাস ভাঙচুর করে। এ সময় শ্রমিকরাও পাল্টা আক্রমণ করে, এতে ৫ শিক্ষার্থী ও ৩ শ্রমিক আহত হয়। এদেও মধ্যে আহত ছাত্র নিবিড় ও সৌরভ এবং মোটর পরিবহন শ্রমিক ভোলা, তুহিন ও আফজালকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর দিনাজপুর হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে রাস্তায় বাঁশ ফেলে ও টায়ার জ্বালিয়ে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে। এ সময় কয়েকটি যানবাহন ভাঙচুরসহ দু’টি বাসে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ ছাত্ররা।

এই ঘটনার পর থেকেই দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ও দিনাজপুর সড়ক পরিবহন মালিক গ্রুপ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আহ্বান করে এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ক্যাম্পাসের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখে।

মন্তব্য করুন


 

Link copied