আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডিমলা উপজেলা নির্বাচন॥ এমপির ভাই, ভাতিজা ও ভাতিজি বউ প্রার্থী-তৃণমূলে ক্ষোভ       কিশোরী গৃহকর্মীকে খুন্তির ছ্যাকা; রংপুর মেডিকেলে মৃত্যু যন্ত্রণায় পাঞ্জা লড়ছে নাজিরা       সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল      

 width=
 

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের বাস থেকে ছাত্রলীগের নামে চাঁদাবাজি

রবিবার, ২৬ নভেম্বর ২০১৭, রাত ০৮:১১

বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কমোড়ে দাঁড়ানো বাস থেকে ছাত্রলীগের নেতাকর্মী পরিচয়ে এসব চাঁদা তোলা হয়েছে বলে অভিযোগ বাসচালক এবং ভর্তিচ্ছু শিক্ষার্থীদের। বাসচালক এবং ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিযোগ চাঁদার টাকা না পেয়ে তাদের বিভিন্নভাবে ভয়ভীতি, হয়রানী ও মারধরেও করা হয়েছে।

সরেজমিনে কথা বলে জানা গেছে, ছাত্রলীগ ও স্থানীয়দের নামে সিয়াম স্পেশাল থেকে ১ হাজার ৪০০ টাকা, বগুড়া থেকে আসা জেবি ডিলাক্স থেকে মোট ১ হাজার ২০০ টাকা, একই এলাকা থেকে আসা সোনার তরী পরিবহন থেকে মোট ১ হাজার ২০০ টাকা নেওয়া হয়েছে। এসময় জেবি ডিলাক্স বাসে আসা এক শিক্ষার্থী টাকা না দেওয়ায় তাকে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেন। এসব ঘটনায় দিনভর পরিবহন সংশ্লিষ্ট এবং পরীক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগেছেন বলে জানিয়েছেন। আসন্ন ইউনিটের ভর্তি পরীক্ষাগুলো নিয়ে শঙ্কায় রয়েছেন তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ বলেন, তিনি বিষয়টি সম্পর্কে অবগত নন। ছাত্রলীগের নাম ভাঙিয়ে কে বা কারা এমন ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে খোঁজ নেবেন বলে জানান তিনি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় বহিরাঙ্গন শাখার পরিচালক রাফিউল আজম খান বলেন, এটা বিশ্ববিদ্যালয়ের বাইরের ঘটনা তাই এটার দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন নিবে না। এরপরও তিনি বিষয়টি নিয়ে প্রক্টরের সঙ্গে কথা বলবেন বলে জানান। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) আবু কালাম মো. ফরিদ-উল ইসলাম সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে কিছু জানে না।

মন্তব্য করুন


 

Link copied