আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

শুধু ভালোবাসা নয়, সম্পর্ক টেকাতে আরও যা প্রয়োজন

বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর ২০১৭, দুপুর ১২:০৯

১। গবেষণায় দেখা গেছে, সম্পর্ক দীর্ঘস্থায়ী করার ক্ষেত্রে পারস্পরিক সম্মানটাই আসল। তবে অনেকে সম্মানের গুরুত্ব সম্পর্কে বুঝতে পারেন না। ২। আকর্ষণ দুজনকে একত্র করতে পারে। সম্পর্কের রসায়ন একজন অন্যজনের সঙ্গ উপভোগ করতে সাহায্য করে। তবে জীবনের উত্থান-পতনে ভালোবাসা সম্পর্ক টেকাতে সাহায্য করে, কিন্তু এটি সব নয়।

সম্পর্ক জীবনভর টিকিয়ে রাখতে শ্রদ্ধাবোধ প্রয়োজন। পারস্পরিক শ্রদ্ধাবোধ পারে একটি সুন্দর সম্পর্ক সফলতার সাথে টিকিয়ে রাখতে। ৩। সঙ্গীকে শ্রদ্ধা দেখাতে হবে কারণ শ্রদ্ধাবোধ হলো সুন্দর এক অনুভূতি, যা প্রতিমুহূর্তে দুজনকে অদ্ভুত ভালোলাগা উপহার দেয়। ৪। সঙ্গীর প্রতি যদি আপনার শ্রদ্ধাবোধ থাকে, তাহলে কখনো তাকে আপনার খেলনা মনে হবে না। আপনার কাছে তিনি গুরুত্বপূর্ণ মানুষ হিসেবে থাকবেন। ৫। সঙ্গীর প্রতি শ্রদ্ধাবোধ আপনাকে মনে করিয়ে দেবে যে আপনি তাকে নিয়ন্ত্রণ করছেন না। যখন আপনি আপনার সঙ্গীকে অযাচিতভাবে নিয়ন্ত্রণ করতে চাইবেন, তখন হয়তো এতে হিতে বিপরীত হওয়ার আশঙ্কা থেকে যায়।

৬। সম্পর্কের প্রতি আপনাকে সচেতন করে জাগিয়ে তুলবে শ্রদ্ধাবোধ। আপনি কী করছেন, সেটিও বুঝতে পারবেন। ৭। জীবনে ভালোবাসার একটি নিজস্ব ভূমিকা আছে। এটি আপনাকে সুখ, আনন্দিত আর উদ্বেলিত করে থাকে। কিন্তু সেখান থেকে শ্রদ্ধাবোধ আপনার সম্পর্ক বহুদূর নিয়ে যাবে। ৮। আপনি যাকে ভালোবাসেন, তার প্রতি যদি আপনার সম্মান থাকে, তাহলে আপনি তার সঙ্গে রেগে কথা বলতে পারবেন না। রাগ সম্পর্কে নেতিবাচক প্রভাব ফেলে।

মন্তব্য করুন


 

Link copied