আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

ভয় ভীতি প্রদর্শন করে জাসদের কণ্ঠ স্তব্ধ করা যাবেনা : রংপুর জেলা জাসদ

বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৩, রাত ০৮:৩৬

যুক্তরাজ্য সফররত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাসদ সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য মন্ত্রী হাসানুল হক ইনুর উপরে লন্ডনে মৌলবাদী অপশক্তির হামলা প্রচেষ্টার প্রতিবাদে বুধবার দুপুরে কাচারীবাজার জিরো পয়েন্টে জাসদের বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন জাসদ নেতৃবৃন্দ।

হাসানুল হক ইনুর উপরে প্রবাসে হামলা প্রচেষ্টার মতো ন্যাক্কার জনক ঘটনার জন্য যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া বানচালের ষড়যন্ত্রে লিপ্ত মৌলবাদী ও জঙ্গিবাদী অপশক্তিকে দায়ী করে নেতৃবৃন্দ বলেন, জাসদ সভাপতিসহ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে যে কোন ধরণের ষড়যন্ত্র সহ্য করা হবে না। দেশবাসীকে সাথে নিয়ে সকল ষড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে। ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ার করে দিয়ে নেতৃবৃন্দ বলেন, মুখোশের আড়াল থেকে নয়, সামনে এসে রাজনৈতিকভাবে জাসদের মোকাবেলা করুন। এর আগে বেলা বারোটায় জাসদ গলির দলীয় কার্যালয় থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।

সেখানে মহানগর জাসদের সহ সভাপতি শাহীনুর রহমান বাদলের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা জাসদের সাধারণ সম্পাদক জননেতা সাখাওয়াত রাংগা, জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক গৌতম রায়, কোষাধ্যক্ষ ও হাড়িয়ারকুঠি ইউপি চেয়ারম্যান কুমারেশ রায়, জেলা জাসদ নেতা মুরাদ চৌধুরী, যুব জোটের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ, মহানগর জাসদের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক রিয়াদ আনোয়ার শুভ, যুব জোটের জেলা সভাপতি ফিরোজ আহমেদ, ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর সভাপতি ওসমান গণি শুভ্র প্রমুখ।

ব্রিটিশ এমব্যাসির মাধ্যমে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অবিলম্বে এই ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবী জানিয়ে বিক্ষোভ সমাবেশে জাসদ নেতৃবৃন্দ বলেন, প্রবাসে এই ধরণের সন্ত্রাসী কর্মকাণ্ড আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে। এই হামলা শুধু জাসদ সভাপতির উপরে হামলা নয়, এই হামলার মাধ্যমে আঘাত আনা হয়েছে রাষ্ট্রের বিরুদ্ধে।

প্রবাসে দেশ বিরোধী সকল ষড়যন্ত্রকারী অপশক্তি সম্পর্কে সজাগ থাকা এবং তাদের এহেন কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য প্রবাসী বাংলাদেশীদের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

মন্তব্য করুন


 

Link copied