Templates by BIGtheme NET
আজ- সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ :: ৩ পৌষ ১৪২৫ :: সময়- ৮ : ১২ পুর্বাহ্ন
Home / নির্বাচনের মাঠ / রংপুর সিটি নির্বাচন: ব্যস্ততা বেড়েছে সাংবাদিকদের

রংপুর সিটি নির্বাচন: ব্যস্ততা বেড়েছে সাংবাদিকদের

 রবিউল ইসলাম দুখু: আর মাত্র ১০ দিন পরেই অনুষ্ঠিত হবে রংপুর সিটি করপোরেশন নির্বাচন। এ নির্বাচনে ৭জন মেয়র, ৬৫জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ২১১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীসহ মোট ২৮৩ জন প্রার্থীর প্রচারণা জোরে -সোরে শুরু হওয়ায় সাংবাদিকদেরও ব্যস্ততা বেড়েছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ব্যস্ত সময় পার করতে হচ্ছে তাদের।
নগরীর জুম্মাপড়া, আশরতপুর শেখপাড়া, নয়াপাড়া, মাষ্টারপাড়া, মেডিকেল মোড়, সাহেবগঞ্জ, সাতমাথা, নব্দীগঞ্জ, কলাবাড়ি, খটখটিয়া, উত্তম হাজিরহাট, নগরমীরগঞ্জ, লালবাগ, মন্ডলপাড়া, কামাল -কাছনা, তাজহাট, ডিমলাসহ ৩৩টি ওয়ার্ডের বিভিন্ন স্থানে সংবাদ সংগ্রহের জন্য সাংবাদিকরা ঘুরছেন। তারা কখনও নির্বাচন কার্যালয়ে আবার কখনও ছুটে চলছেন প্রশাসনের বিভিন্ন কার্যালয়ে বলে জানান কয়েকজন সাংবাদিক। গতকাল সকাল ৯টায় রংপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রশিদ বাবুর সাথে প্রেসক্লাব চত্বরে কথা হয়। তিনি সিটি নির্বাচন নিয়ে ব্যস্ত থাকার নানা দিক তুলে ধরেন।
একুশে টিভির বিভাগীয় প্রতিনিধি লিয়াকত আলী বাদল জানান, সাংবাদিকতার পেশায় সব সময় ব্যস্ত থাকতে হয়। তবে সিটি নির্বাচনে ব্যস্ততা আরও বেড়েছে। ২০৫. ৭৬বর্গ কিলোমিটারের বিশাল এই সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণার সংবাদ সংগ্রহে সিংহভাগ সময়ই ব্যস্ত থাকতে হচ্ছে। ব্যস্ততা ভোটের কয়েক দিন পড়েও থাকবে বলে জানান।
দৈনিক যুগের আলোর সহকারী বার্তা সম্পাদক নজরুল মৃধা জানান, নমুনেশন সংগ্রহের অনেক আগে থেকে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের সংবাদের জন্য ব্যস্ত সময় পার করতে হচ্ছে। বর্তমানে ব্যস্ততা আরও বেড়েছে।
চ্যানেল ৭১এর রংপুর ব্যুারো প্রধান শাহ -বায়েজিদ আহমেদ গতকাল ৮টার আগে রংপুর প্রেসক্লাবের সামনে আসেন। ৯টায় লাইভ দেন। এই সাংবাদিক জানান, রংপুর সিটি নির্বাচনের পুরোদমে প্রচারণা শুরু হওয়ার পর থেকে ১৫/ ২৬ ঘন্টা করে সংবাদের কাজ করে যাচ্ছেন। এ কারনে ঘুম ও কম হচ্ছে। কয়েকটি টিভি চ্যানেল ও কয়েকটি পত্রিকার ফটো সাংবাদিকও ব্যস্ত সময় পার করছেন বলে জানান।

এদিকে সূত্রে জানা যায়, এসে টিভি, নিউজ ২৪, সময়, চ্যানেল২৪সহ কয়েকটি চ্যানেল ও বাংলাদেশ প্রতিদিন, প্রথম আলোর পাশা-পাশি কয়েকটি পত্রিকার স্টাফরা ঢাকা থেকে আসছেন। ব্যস্ত সময় পার করছেন তারাও। প্রতিযোগিতায় নেমে পড়েছেন এই সাংবাদিকরাও স্ব -স্ব অফিসে ভালো ছবি ও সংবাদ দেয়ার জন্য ।
উল্লেখ্য, ২০১২ সালের ২৮ জুন প্রতিষ্ঠিত হয় রংপুর সিটি করপোরেশন। বর্তমানের এর আয়তন ২০৫. ৭৬ কিলোমিটার। জনসংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৯৬ হাজার ৫শত ৫৬ জন। এর মেধ্য ৩ লাখ ৫৮ হাজার ভোটার রয়েছে । মোট ১৯৩টি ভোট কেন্দ্রের ১ হাজার ১শত৭৭টি ভোটকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইসির তথ্য অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোট।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful