Templates by BIGtheme NET
আজ- সোমবার, ২১ অক্টোবর, ২০১৯ :: ৬ কার্তিক ১৪২৬ :: সময়- ৬ : ২৭ পুর্বাহ্ন
Home / ক্যাম্পাস / রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক কর্তৃক সহকর্মীকে হত্যার হুমকি, থানায় জিডি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক কর্তৃক সহকর্মীকে হত্যার হুমকি, থানায় জিডি

নিজস্ব প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. শফিক আশরাফকে লাঞ্ছিত ও হত্যার হুমকি দেওয়ায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ড. শফিক আশরাফ বেরোবির নীল দলের সভাপতি।

এ ঘটনায় ওই দিন রাতেই তিনি নগরীর কোতয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ড. শফিল আশরাফ বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে গনিত বিভাগের সহকারী অধ্যাপক মশিয়ার রহমান আমার সাথে জরুরী আছে জানিয়ে ফোন করে এবং ডরমেটরির নিচে আসতে বলে। আমি নিচে নেমে গিয়ে তার সাথে আরও তিনজন শিক্ষক রসায়ন বিভাগের শিক্ষক নুরুজ্জামান খান, অবিনাশ চন্দ্র এবং পরিসংখ্যান বিভাগের শিক্ষক বিপুল কে দেখতে পাই। আমি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত সংগঠন নীল দলের সভাপতি হিসেবে নীল দল থেকে কয়েকজন শিক্ষকের পদত্যাগ বিষয়ে বিবৃতি দেই। আমি কেন এমন বিবৃতি দিয়েছি তারা সেটা জানতে চান। আমি তাকে এ বিষয়ে কোন ব্যাখ্যা দিতে অপারগতা প্রকাশ করি। এতে তারা আমাকে ঘিরে ধরে ধাক্কাধাক্কি শুরু করে। এসময় মশিয়ার রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র থাকাকালীন অনেক খুন খারাবি করেছে এবং প্রয়োজনে আমাকে খুন করবে এমন হুমকি দেয়।

এমন পরিস্থিতে আমি আত্মরক্ষার্থে চিৎকার দিলে ডরমেটরিতে বসবাসরত শিক্ষক এআইএস বিভাগের শিক্ষক আপেল মাহমুদ, ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক আজিজুর রহমানসহ অন্যরা নেমে আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক গনিত বিভাগের সহকারী অধ্যাপক মশিয়ার রহমান বলেন, আমি প্রাণনাশের হুমকিস্বরুপ কোন কথা বলিনি। শুধু অভিযোগ দিলেই তো হবেনা। তারা প্রমাণ দেখাক এমন কিছু যে আমি বলেছি।

এ ঘটনায় বুধবার দুপুরে গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমানের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেরোবি নীল দল। রংপুর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ বলেন, যেভাবে একজন শিক্ষককে বাসা থেকে ডেকে লাঞ্ছিত করা হয়েছে তা খুবই অনাকাঙ্ক্ষিত। এধরণের ঘটনার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা চরমভাবে ক্ষুণ্ণ করে।

সার্বিক বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful