আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

কর্মক্ষেত্রে স্মার্ট হওয়ার ৫ কৌশল

বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৩, রাত ১১:০৭

লাজুক নয়, চটপটি হোন: আপনার সহকর্মী ও বস যদি জানেন, আপনি লাজুক। তাহলে যত দ্রুত সম্ভব প্রমাণ করুন, আপনি আসলে নাজুক নন। সাধারণত লাজুক মানুষরা নতুন মানুষের সঙ্গে কথা বলা শুরু করতে খুব একটা স্বচ্ছন্দ বোধ করেন না। বরং একজন একজন করে আলাপ করতে কিংবা 'ওয়ান-টু-ওয়ান' ইন্টার অ্যাকশনই তাঁদের বেশি পছন্দ। তাই প্রতিদিন আলাপ বাড়ান, বাড়ান যোগাযোগ।

মিটিংয়ে বলুন: মিটিং চলাকালে চুপ করে বসে থাকবেন না। নিজের মতামত তুলে ধরুন। প্রয়োজনে প্রশ্ন করুন। আপনার আগ্রহ প্রকাশ করুন।

কর্মমুখী হোন: আপনার কাজ নেই, এর চেয়ে খারাপ আর কিছু হতে পারে না। কাজ না থাকলেও অফিসে ঘুরে বেড়াবেন না। বরং আপনার বস কিংবা ম্যানেজারকে মেইল করুন এই মর্মে যে, আপনাকে শেষ যে কাজ এসাইন করা হয়েছিল, তা আপনি সময়ের আগেই শেষ করে ফেলেছেন।

তাল রক্ষা করুন: অফিসে দলাদলি থাকবেই। আপনি কৌশলে দলবাজি থেকে দূরে থাকুন। কারও বিরুদ্ধে গেছেন সেটা যেন কোনমতেই প্রকাশ না পায়। প্রয়োজনে সবাইকে সময় দিন। তবে খেয়াল করবেন, কেউ যেন আপনাকে আবার সুবিধাবাদীদের দলে না ফেল যেন।

পোশাক ও চলেন পরিবর্তন আনুন: অফিসের অনুষ্ঠান অনুযায়ী পোশাক বদলান। একই পোশাক প্রতিদিন নয়। আর চলনের ক্ষেত্রে একটু ড্যাম ভাবটা আনবেন। বিনয়ী ভাল তবে অতি বিনয়ী ভাল নয়।

মন্তব্য করুন


 

Link copied