আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ● ১২ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীর জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি কমেট দল থেকে বহিস্কার       নীলফামারীতে রংপুর বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা       সৈয়দপুরে হিটস্ট্রোকে ১ জনের মৃত্যু       মিয়ারমার থেকে নিখোঁজ ছেলে ফিরলো        রংপুরে নবীজীর খাবার নিয়ে কটুক্তি করায় যুবক গ্রেফতার      

 width=
 

দিনাজপুরের বিরল পৌরসভা নির্বাচনে আ.লীগ প্রার্থী বিজয়ী

বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০১৭, রাত ০৯:৫৬

আওয়ামী লীগের প্রার্থী সবুজার সিদ্দিকী সাগর (নৌকা) পেয়েছেন ২ হাজার ৪৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সফিকুল আজাদ মনি (আ.লীগের বিদ্রোহী প্রার্থী) পেয়েছেন ২ হাজার ৪২১ ভোট। বিষয়টি নিশ্চিত করেছেন বিরল পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাকিয়া সুলতানা। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মোখলেসুর রহমান পেয়েছেন ১ হাজার ৫৮৫ ভোট ও বিএনপি’র প্রার্থী লিয়াকত আলী পেয়েছেন ৫৭৪ ভোট।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনাজপুরের বিরল পৌরসভায় প্রথমবারের মত নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে এই নির্বাচনে কোনও প্রকার বিশৃঙ্খল ঘটনা ঘটেনি। ২০১১ সালে এই পৌরসভা গঠিত হলেও সীমানা জটিলতার কারণে এর আগে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

বিরল পৌরসভায় প্রথমবারের এই নির্বাচনে ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এখানে মেয়র পদে ৮ জন, কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ৮ হাজার ৯১৫ জন ভোটারের মধ্যে ৭ হাজার ৫৭০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এদিকে বিরল উপজেলার ১২ নং রাজারামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মুকুল চন্দ্র রায় ৪ হাজার ৩৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান পেয়েছেন ৩ হাজার ২২ ভোট।

মন্তব্য করুন


 

Link copied