আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

কাউনিয়ায় পা দিয়ে লিখে পিইসিই পরীক্ষায় পলি রানীর সফলতা

শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭, বিকাল ০৫:২৪

ফলাফল প্রকাশের পর তার অনুভ’তি জানতে চাওয়া হলে সে জানায় আমি এ ফলাফলে বেশ খুশী। আমার কঠোর পরিশ্রমের ফল আমি পেয়েছি। সে আরো জানায় তার দুই হাত ও দুই পা-ই অচল। জন্ম গত ভাবেই তার এ অবস্থা। বাড়িতে সে প্রথমে মায়ের সাহায্যে পা দিয়ে কলম ধরা শেখে এবং আসতে আসতে লিখতে শিখে। একদিন মা-বাবাকে বলে স্কুলে যাওয়ার কথা। এর পর বাবা তাকে স্কুলে ভর্তি করে দেয়। পা দিয়ে লিখে সে প্রথম শ্রেণী থেকে ৪র্থ শ্রেনী পর্যন্ত সফল ভাবে পাশ করে এবছর পিইসিই পরীক্ষায় অংশ গ্রহন করে । এক সময়ে অনেকে বলেছে পলীর লেখাপড়া অসম্ভব, পলি সেই অসম্ভব কে সম্ভব করে দেখিয়েছে। তার বাড়ি নিজপাড়া গ্রামে। তার পিতা মনোরঞ্জন চন্দ্র ক্ষুদে কাপড় ব্যবসায়ী ছিলেন ও মা রুপালী রানী গৃহিনী। তাদের ৬ ভাই বোনের মধ্যে সে সবার ছোট সন্তান। ২০১৪ সালে তার বাবা সড়ক দুর্ঘটনায় মারা যান। বাবাকে হারিয়ে সে খুব কষ্ট পেয়েছে। স্কুলের প্রধান শিক্ষক ও শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা সবাই তার সাথে ভাল আচরন করতো।

পলী জানায় বাবা মারা যাওয়ার পর তাদের সংসারে এখন খুবই অভাব। বড় ৩ ভাই পড়া লেখা করে। তাদের খরচ মায়ের পক্ষে চালানই কষ্ট হয়ে দাঁড়িয়েছে। সে নিজে খেতেও পারে না, মা না খাইয়ে দিলে তাকে না খেয়ে থাকতে হয়। পলী জানায় পরিবার ও সমাজের বোঝা না হয়ে সে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে সমাজে মাথা উচু করে দাঁড়াতে চায়। মাঝে মাঝে নিজের শারিরীক অক্ষমতায় মনে কষ্ট লাগে, কিন্তু স্কুলে গেলে সব ভুলে যেত। সে জানায় আমি পড়া শুনা করে দেশের জন্য কিছু করতে ও বাবার ইচ্ছা ও মায়ের মুখে হাসি ফুটাতে চাই। ইচ্ছা থাকলে অনেক কিছু করা সম্ভব পিইসিই পরীক্ষায় ভাল ফলাফল করে এমনই দৃষ্টান্ত স্থাপন করেছে পলী রানী। তার স্বপ্ন পুরনে বাধাঁ এখন দারিদ্র্যতা। সমাজের বৃত্তবানরাই পারে তার স্বপ্ন পুরনে সহায়তা করতে।

মন্তব্য করুন


 

Link copied