আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

বেরোবিতে ভর্তি পরীক্ষার বোর্ড থেকে শিক্ষকের নাম বাদ দেওয়ার প্রতিবাদ

বুধবার, ৩ জানুয়ারী ২০১৮, বিকাল ০৭:৪৪

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষ ভর্তি পরীক্ষায় সামাজিক বিজ্ঞান অনুষদের সাক্ষাতকার বোর্ড থেকে দুই শিক্ষককে বাদ দেওয়ার প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন নীল দল। বুধবার (৩ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়। এর আগে ঐ অনুষদের সমন্বয়ক বরাবর লিখিত প্রতিবাদ জানায় শিক্ষকবৃন্দ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উক্ত অনুষদের ১ম দফার সাক্ষাতকার গত ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। সেইদিন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল ও প্রভাষক সামান্তা তামরিন সাক্ষাতকার গ্রহণ করেন। কিন্ত গতকাল মঙ্গলবার (২ জানুয়ারি) উক্ত অনুষদের ২য় দফার সাক্ষাতকারে অনুষদের কোন বৈঠক ছাড়াই তাদেরকে বাদ দেওয়া হয়। কোন প্রক্রিয়ায় কি কারণে তাদেরকে সাক্ষাতকার থেকে বাদ দেওয়া হয়েছে তা জানানো হয়নি। ১ম দফার সাক্ষাতকারে ভুয়া পরীক্ষা সনাক্তকরণ ও তাদেরকে আটকের পেছনে ঐ দুইজন শিক্ষক অগ্রণী ভূমিকা পালন করেন। তাদেরকে সাক্ষাতকার বোর্ড থেকে বাদ দেওয়ার ফলে আরও ভূয়া পরীক্ষার্থীকে পার করানোর চেস্টা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে আশঙ্কা প্রকাশ করা হয়। একগুঁয়েমির মাধ্যমে এমন বিতর্কিত সিদ্ধান্তের ফলে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পদ্ধতি ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ার আশঙ্কা প্রকাশ করে বিজ্ঞপ্তিতে পক্ষপাত মূলক আচরণের প্রতিবাদ জানানো হয়।

এ বিষয়ে ঐ অনুষদের সমন্বয়ক ড. নজরুল ইসলাম বলেন, ঐ দুই শিক্ষক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে গোপনে জালিয়াতির দায়ে আটক শিক্ষার্থীর কথোপকথন রেকর্ড করেছে এবং তা ছড়িয়ে দিয়েছে যা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে তাই তাদেরকে বাদ দেওয়া হয়েছে। কোন মিটিং ছাড়াই এমন সিদ্ধান্তের বিষয়ে তিনি বলেন, আমি সমন্বয়ক তাই আমি সিদ্ধান্ত নিতেই পারি। কোন মিটিং এর দরকার হয়না।

মন্তব্য করুন


 

Link copied