আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে ২ ডিগ্রি সেলসিয়াস

সোমবার, ৮ জানুয়ারী ২০১৮, দুপুর ১০:২২

ডেস্ক: তীব্র শৈত্যপ্রবাহে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। এদিকে আজ সোমবার নীলফামারী জেলার ডিমলা উপজেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস রের্কড করা হয়। আরও দু-এক দিন এই শৈত্যপ্রবাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।হিমালয়ের খুব কাছাকাছি হওয়ায় পঞ্চগড় জেলায় শীতের প্রকোপ তুলনামূলকভাবে বেশি। তীব্র শীতের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের উচ্চ পর্যবেক্ষক মো. জাকির হোসেন বলেন, সোমবার সকাল ৬ টায় পঞ্চগড় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা বলে ধারণা করা হচ্ছে।
এদিকে তাপমাত্রা কমে যাওয়ায় কাজে যেতে পারছে না খেটে খাওয়া মানুষ। অনেকেই খড় জ্বালিয়ে করছেন শীত নিবারণের চেষ্টা। চরম দুর্ভোগে পরেছে নিম্ন আয়ের ছিন্নমূল মানুষ। সেইসঙ্গে শীতে কাবু হয়ে পড়েছে গৃহপালিত পশু-পাখিও। তীব্র শীতে শিশু ও বৃদ্ধদের দুর্ভোগ বেড়েছে। ঘন কুয়াশার কারণে দিনের বেলায়ও মহাসড়কে গাড়িগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

মন্তব্য করুন


 

Link copied