আর্কাইভ  বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪ ● ৪ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর –রংপুরে স্পীকার       রংপুরে বৃষ্টি নামে এক নারীর মরদেহ উদ্ধার       কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল       

 width=
 

সাঁওতাল পল্লীতে হামলা মামলার আসামি রুহুল আমিন গ্রেফতার

বুধবার, ১০ জানুয়ারী ২০১৮, দুপুর ০৩:৫০

মঙ্গলবার রাতে গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের মাদারপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। রুহুল আমিন রংপুর চিনিকলের আওতাধীন মহিমাগঞ্জ চিনিকলের শ্রমিক সর্দার। তিনি গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের জয়পুরপাড়া গ্রামের আজিজার রহমানের ছেলে। সাঁওতাল পল্লীতে হামলার ঘটনায় থমাস হেমরনের দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার আকতার হোসেন মিয়া বলেন, প্রাথমিক তদন্তে সাঁওতাল পল¬ীতে হামলার ঘটনায় রুহুল আমিনের জড়িত থাকার তথ্য প্রমাণ মিলেছে। হামলার পরও রুহুল আমিন নিজে ও শ্রমিকদের দিয়ে বিভিন্ন সময় সাঁওতালদের অত্যাচার-নির্যাতন করতেন। এসব ঘটনায় সাঁওতালরা রুহুল আমিনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় বেশ কয়েকটি সাধারণ ডায়েরি করেন। আকতার হোসেন মিয়া আরও বলেন, গ্রেফতার এড়াতে পুলিশের চোখ ফাঁকি দিয়ে আসছিল রুহুল আমিন। গোপন খবরে অভিযান চালিয়ে নিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বুধবার বিকালের মধ্যে তাকে গোবিন্দগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে।

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর গোবিন্দগঞ্জ উপজেলায় রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে আখ কাটাকে কেন্দ্র করে পুলিশ ও চিনিকল শ্রমিক-কর্মচারীদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এতে ৯ পুলিশ তীরবিদ্ধ হয়। গুলিবিদ্ধ হন চারজন সাঁওতাল। নিহত হন তিন সাঁওতাল। এছাড়া উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হন।

মন্তব্য করুন


 

Link copied