আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

হাথুরুকে উইকেটের গোপন তথ্য প্রদান, বেঈমানি করেন আরেক শ্রীলঙ্কান

মঙ্গলবার, ৩০ জানুয়ারী ২০১৮, সকাল ০৯:৫৮

ম্যাচের আগের দিন প্রতিপক্ষের কোচ, অধিনায়ক বা টিম ম্যানেজমেন্ট সঙ্গে এভাবে একান্ত কথা বলতে পারেন না অন্য দলের কিউরেটর। অথচ শ্রীলঙ্কার কোচের সঙ্গে দীর্ঘ সময় একান্ত কথা বলে নিয়মভঙ্গের মতো কাজ করেছেন গামিনি।

নভেম্বর ডিসেম্বরে অনুষ্ঠিত বিপিএলে মিরপুরের উইকেট বানানোর দায়িত্ব ছিল গামিনি ডি সিলভার উপর। কিন্তু যে ধরণের উইকেট তিনি বানিয়েছিলেন তা মোটেও টি-টোয়েন্টি বাদ্ধব ছিল না। বিপিএলের উইকেট নিয়ে সব ক্রিকেটারেরই অসন্তোষ ছিল।বাজে উইকেট নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে, পিচের সমালোচনা করেছিলেন তামিম ইকবাল। ন্যায্য কথা বলেও বিসিবির মোটা অঙ্কের জরিমানার মুখে পড়তে হয়েছিল তামিমকে। সরাসরি গামিনির পক্ষ নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এবার অবশ্য টনক নড়েছে বিসিবির। তবে দেরিতে। শ্রীলঙ্কার বিপক্ষে যেহেতু ফাইনাল, তাই শ্রীলঙ্কান কিউরেটরকে ফাইনাল ম্যাচের পিচ বানানো থেকে সরিয়ে দেওয়ার দাবি করেছিলেন মাশরাফি, সাকিব তামিমরা। কিন্তু ক্রিকেটারদের এ দাবি অগ্রাহ্য করে বিসিবি। গামিনিকে বিশ্বাস করে বসে থাকে বিসিবি।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে যে পিচে ৩২০ রান করেছিল বাংলাদেশ, ফাইনালও হয়েছে একই উইকেটে। বিসিবি ও ক্রিকেটাকে পক্ষ থেকে গামিনিকে বলা হয়েছিল ফাইনালেও যেন একই আচরণ করে। মানে ব্যাটিং উইকেট। এ কারণে ম্যাচের আগের দিন পিচে পানি নিতে নিষেধ করা হয়েছিল। বিসিবি ও ক্রিকেটারদের কথা না শুনে আগের দিন বিকালে উইকেটে পানি দিয়ে উইকেট আরো জটিল করে দেন শ্রীলঙ্কান কিউরেটর। উইকেটে পানি দেওয়া হয়েছিল হাথুরুর সঙ্গে একান্ত বৈঠকের পর। তাহলে কী হাথুরুর কথামতো ওই কাজ করেছিলেন গামিনি ডি সিলভা?

ফাইনালে যেমনটা আশা করেছিলেন মাশরাফিরা, মাঠে নেমে দেখেন উইকেট সম্পূর্ণ বিপরীত। অপ্রত্যাশিত উইকেটে পরে ব্যাট করতে নেমে বিপদে পড়েন বাংলাদেশি ব্যাটসম্যানরা। হারতে হয় বড় ব্যবধানে।

গামিনি ডি সিলভার কাজ কর্মে অবশেষে টনক নড়েছে বিসিবির। তাঁর কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। কী ব্যাখ্যা দিবেন শ্রীলঙ্কান কিউরেটর?

মন্তব্য করুন


 

Link copied