আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

দায়িত্ব নিলেন নতুন আইজিপি জাবেদ পাটোয়ারী

বুধবার, ৩১ জানুয়ারী ২০১৮, রাত ০৯:০৯

বুধবার (৩১ জানুয়ারি) পুলিশ সদরদফতরে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্বভার নেন। বিদায়ী আইজিপি একেএম শহীদুল হকের স্থলাভিষিক্ত হয়েছেন ড. জাবেদ পাটোয়ারী।

চাঁদপুরের মান্দারী গ্রামের সন্তান জাবেদ ষষ্ঠ বিসিএসে (১৯৮৪) পুলিশ ক্যাডারে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করে বাংলাদেশ পুলিশে যোগ দেন। চাঁদপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিষয়ে স্নাতক এবং প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন জাবেদ পাটোয়ারী। এছাড়া তিনি বিদেশ থেকে অপরাধ ও পুলিশ ম্যানেজমেন্টসহ উচ্চতর পেশাগত প্রশিক্ষণ নিয়েছেন।

৩২ বছরের কর্মজীবনে জাবেদ পাটোয়ারী সবশেষ স্পেশাল ব্রাঞ্চের (এসবি) অ্যাডিশনাল আইজি (গ্রেড-১) হিসেবে দায়িত্ব পালন করেন। তার আগে তিনি অ্যাডিশনাল আইজি হিসেবে সিআইডি ও পুলিশ সদরদফতরে দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালন করেন রাজশাহী পুলিশ কমিশনার, ও খুলনা পুলিশ কমিশনার হিসেবেও। আন্তর্জাতিক ক্ষেত্রে জাবেদ পাটোয়ারী জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সুদানে ডেপুটি পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি গুরুত্বপূর্ণ পদে কাজ করেন কসোভো, সিয়েরালিওন, ক্রোয়েশিয়ায়ও। জঙ্গিবাদ দমনে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১০ ও ২০১১ সালে বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদকে ভূষিত হন ড. জাবেদ।

ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক জাবেদ পাটোয়ারী টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগেরও একজন ভিজিটিং ফ্যাকাল্টি। গত ২৫ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে ড. জাবেদ পাটোয়ারীকে আইজিপি হিসেবে পদায়ন করা হয়।

মন্তব্য করুন


 

Link copied