আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

রংপুরের কল্যাণ সংসদ স: প্রা: বিদ্যালয় বন্ধ, বিপাকে অভিভাবকরা

মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি ২০১৮, দুপুর ১১:১৮

মোশারফ হোসেন বলেন, তার ছেলে বিদ্যালয় চালুকালীন সময়ে দ্বিতীয় শ্রেণীর ছাত্র ছিল। দূরের বিদ্যালয়ে যাতায়াতে বেশ অর্থ ব্যয় হচ্ছে। আজাব্বর ইসলাম জানান, তার মেয়ে ২০১৬সালের বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী ছিল। নভেম্বর মাসে হঠাৎ করে বিদ্যালয়টি বন্ধ করে দেওয়ায় দিশেহারা হয়ে পড়েন তিনি। আয়শা বেওয়া, মোশারফ এবং আজাব্বর ইসলামসহ অন্যান্য অভিভাবকরা এভাবেই বিদ্যালয়টি চালুর দাবী জানান।

অত্র বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোসলেম উদ্দিন জানান, বিদ্যালয়টি ১৯৯৩ সালে রংপুর নগরীর ২৫নং ওয়ার্ডের কামাল কাছনান পূর্ব শালবন এলাকায় প্রতিষ্ঠিত হয়। সুনামের সাথে চলা এই বিদ্যালয় জাতীয়করণ হয় ২০১৩ সালে। বিদ্যালয়টিতে শিশু শ্রেণীতে ৩০, প্রথম শ্রেণীতে ৪০, দ্বিতীয় শ্রেণীতে ৫০, তৃতীয় শ্রেণীতে ৬০, ৪র্থ শ্রেনীতে ৫৬ এবং ৫ম শ্রেনীতে ৬০জনেরও অধিক ছাত্র/ছাত্রী ছিল। হঠাৎ বিদ্যালয়টির শিক্ষকদের অবহেলায়, উদাসীনতা ও অদক্ষতার কারণে ছাত্র/ছাত্রী সংখ্যা হ্রাস পাওয়ার অভিযোগে ১৩/১১/২০১৬তে বন্ধ করে দেওয়া হয়। বিদ্যালয়টি বন্ধ হওয়াতে কামাল কাছনাসহ আশপাশ এলাকার অভিভাবকরা ছেলে মেয়েদের নিয়ে বিপাকে পড়েছেন। বিদ্যালয়টি বন্ধ হওয়ায় অনেক শিক্ষার্থী দূরের বিদ্যালয়গুলোতে ভর্তি হয়। অনেকে লেখাপড়া ছেড়ে দিয়েছে। তিনি আরো জানান, এসব শিক্ষার্থীর কথা ভেবে দ্বিতল ভবনের এই বিদ্যালয়ে ৪/৫জন শিক্ষক বদলী করে পুনরায় চালু করলেই হয়। বিদ্যায়লটি চালু করনের জন্য সর্বশেষ ১৮/১২/১৭ ইং তারিখে বিদ্যালয় মাঠে এক সভা অনুষ্ঠিত হয়। এ প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগীয় উপ পরিচালক- সিরাজুল ইসলাম, কলেজ শিক্ষক আনোয়ার হোসেন, তৎকালীন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলামসহ তিন শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন । সেখানে প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগীয় উপ পরিচালক ঘোষনা দেন ২০১৮ সালের শুরুতে বিদ্যালয়টি চালু হবে। ঘোষনা দিলেও আজও বিদ্যায়লটি চালু হয় নি। প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগীয় উপ পরিচালক- সিরাজুল ইসলাম জানান, বিদ্যালয়টি চালু করার জন্য যাবতীয় কাগজপত্র মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। দ্রæত সময়ের মধ্যে চালু হবে। ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর নুরুনবী ফুলু মিয়া জানান, বিদ্যালয়টি বন্ধ হওয়ায় উক্ত এলাকার কোমলমতী শিক্ষার্থীদের নিয়ে অভিভাবকরা বিপাকে আছেন। দ্রুত বিদ্যালয়টি চালু করা দরকার।

মন্তব্য করুন


 

Link copied