আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

গ্রেপ্তার আতঙ্কে মাঠে নেই রংপুর বিএনপি

শুক্রবার, ৯ ফেব্রুয়ারি ২০১৮, বিকাল ০৬:৪৮

স্টাফ রিপোর্টার: বহুল আলোচিত ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’ দুর্নীতির মামলায় বেগম খালেদা জিয়ার কারাদন্ডের প্রতিবাদে মাঠে নামতে পারেনি রংপুর বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ শুক্রবার জুম্মার নামাজের পর বিক্ষোভ মিছিলের কর্মসূচী থাকলেও রংপুরে দলীয় কার্যালয়ে নেতা-কর্মীদের আসতে দেখা যায়নি। সকাল থেকেই কার্যালয়ের সামনে জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয় ব্যাপক পুলিশ। এতে করে গ্রেপ্তার আতঙ্ক এড়াতে গিয়ে ভেস্তে গেছে স্থানীয় বিএনপির বিক্ষোভ কর্মসূচী। তবে বিএনপির অভিযোগ পুলিশের বাড়াবাড়ির কারণে দলীয় কার্যালয়ে প্রবেশ করতে পারেনি দলের নেতা-কর্মীরা। শুক্রবার (৯ ফেব্রুয়ারী) জুম্মার নামাজের পর থেকে রংপুর মহানগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া নগরীর গুরুত্বপূর্ন এলাকাগুলোর পাশাপাশি বিভিন্ন সড়কে পুলিশী টহল বাড়ানো হয়। বেলা আড়াই দিকে দলীয় কার্যালয়ের মূল ফটকের সামনে হাতে গণা চার-পাঁচজন বিএনপি কর্মী উপস্থিত হলে পুলিশের বাঁধায় সটকে পড়েন তারা। পরে বিকেল সাড়ে তিনটার সময় মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহি কমিটির ক্ষুদ্র কুটির ও শিল্প বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন এবং জেলা বিএনপির সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন দলের কয়েকজন নেতা-কর্মীকে সঙ্গে কার্যালয়ে প্রবেশের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেন। পরে শুধু ওই নেতা ছাড়া অন্য কাউকে কার্যালয়ে সামনে চেয়ারে বসে থাকতে দেখা যায়নি।

মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন অভিযোগ করেন, পুলিশ তাদের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচীতেও বাধা দিচ্ছেন। দলের নেতা-কর্মীতো দূরের কথা সাধারণ লোকজনকেও কার্যালয়ের আশপাশে ভিড়তে দিচ্ছেন না। এসময় তিনি অভিযোগ করেন পুলিশের বাড়াবাড়ির কারণে তারা মিছিল বের করতে পারছেন না।

এদিকে আজ শুক্রবার ভোর থেকে বিকেল সাড়ে পাঁচটা (এই রিপোর্ট লেখা) পর্যন্ত জেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি-জামায়াতের ৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়ে জেলা পুলিশ কন্ট্রোল রুম ইনচার্জ শরিফুল ইসলাম। তিনি আরো জানান, গতকাল বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি-জমায়াত-শিবিরের ১৭ নেতা-কর্মীসহ মোট ৭০ জন গ্রেপ্তার হয়েছে। তাদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন সময়ের মামলা রয়েছে।

মন্তব্য করুন


 

Link copied