আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

সম্পর্কের শুরুতে যে বিষয়গুলি জানা জরুরি

সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০১৮, দুপুর ১২:১৮

সঙ্গী আর আপনার শখ, জীবনযাত্রা, মতামত এবং জীবনের প্রতি দৃষ্টিভঙ্গি সব ক্ষেত্রে এক হবে এটা ভাবা ঠিক নয়। এটা মানতে হবে, যেকোন ব্যাপারে দুইজন মানুষের মতামত ভিন্ন হতেই পারে। দুজনের পছন্দ, দুজনকে শ্রদ্ধা করতে হবে। আপনি যেমন ঠিক তেমনভাবেই আপনাকে গ্রহণ করার মানসিকতা থাকতে হবে আপনার সঙ্গীর।

পৃথিবীর কোন সম্পর্কই নিখুঁত নয়। তবে সম্পর্কে জড়ানোর পর প্রেমিক যুগল চেষ্টা করেন সম্পর্কটা নিঁখুত করতে। এটা মাথায় রাখতে হবে, প্রত্যেক সম্পর্কই কোনও না কোনও সময় কঠিন পথ অতিক্রম করে। কখনও কখনও সঙ্গীর সঙ্গে কোনো বিষয় নিয়ে ঝগড়াঝাটি হলে ক্ষতি নেই। তবে দুই পক্ষেরই সমস্যার মুল খুঁজে তা সমাধানের মানসিকতা থাকা উচিত।

কখনও কখনও সম্পর্কে অনেক বেশি চাওয়া-পাওয়া থাকে, যার সব কিছুই নিজের নিয়ন্ত্রণে থাকে না। এজন্য সবসময় কি ঘটেছিল আর কি ঘটতে পারতো এই নিয়ে অতিরিক্ত চিন্তা করা ঠিক নয়। যদি আপনি একটা সুন্দর সম্পর্কের মধ্যে থাকেন তাহলে অবাস্তব চিন্তা না করে নিজেদের জন্য সুন্দর আগামীর স্বপ্ন দেখতেই পারেন।

একটা প্রবাদ আছে, প্রেম জীবনে বারবার আসতে পারে। কিন্তু বেশিরভাগ ভাগ মানুষ মনে করেন প্রথম প্রেমই জীবনের শেষ প্রেম কিংবা জীবনে প্রেম একবারই হয় , একারণে প্রেম ভেঙ্গে গেলে কেউ কেউ একাই জীবন কাটাতে চান। কিন্তু প্রেম ভেঙ্গে গেলে আপনি আর কখনও প্রেমে পড়বেন না -এমন ভাবনা ঠিক নয়। যদি কেউ তার আত্মার সঙ্গীকে প্রথম প্রেমের মাধ্যমে খুঁজে পান তাহলে তো কথাই নেই। কিন্তু প্রথম প্রেম ভেঙ্গে গেলে বুঝবেন আপনার জন্য জীবনে হয়তো তার চেয়েও চমৎকার কোনও সঙ্গী অথবা দারুন কোনো কিছু অপেক্ষা করছে।

মন্তব্য করুন


 

Link copied