আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

রেকর্ড গড়েও হারল বাংলাদেশ

বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৮, রাত ১০:১৫

এতে টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল লংকানরা। রোববার বিকেল ৫টায় সিলেটে শুরু হবে সিরিজ নির্ধারণী লড়াই।

মিরপুরে বৃহস্পতিবার টস জিতে আগে ব্যাট করে মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৯৩ রানের পাহাড় গড়ে স্বাগতিকরা। টি-টোয়েন্টিতে বাংলাদেশের এটাই সর্বোচ্চ সংগ্রহ। আগের সর্বোচ্চ ২০১২ সালে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে করা ৫ উইকেটে ১৯০ রান। আর লংকার বিপক্ষে টাইগারদের আগের সর্বোচ্চ ছিল ২০১৩ সালে পাল্লেকেলেতে করা ৭ উইকেটে ১৮১ রান।

জবাবে ১৬ দশমিক ৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে জয় তুলে নেয় লংকানরা। ৬৫ রানে অপরাজিত থাকেন দাসুন শানাকা ও থিসারা পেরেরা। শানাকা ২৪ বলে ৪২ ও পেরেরা ১৮ বলে ৩৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

ওপেনার কুশল মেন্ডিস ২৭ বলে ৫৩ ও দানুশকা গুনাথিলাকা ঝড়ো ব্যাটিংয়ে করেন ১৫ বলে ৩০ রান। এছাড়া উপুল থারাঙ্গা ৪ ও নিরোশান ডিকভেলা ১১ রান করেন।

বাংলাদেশের পক্ষে অভিষিক্ত নাজমুল ইসলাম অপু দুটি ও আফিফ হোসেন নেন একটি উইকেট। ৩ দশমিক ৪ বলে ৫২ রানে পেসার রুবেল হোসেন পান একটি উইকেট। তবে তিন ওভারে ৩২ রানের খরুচে বোলিং করেও কোন উইকেট দেন মোস্তাফিজুর রহমান।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ ১৯৩ রান টপকাতে ব্যাটিংয়ে নেমে কুশল ও গুনাথিলাকা শুরুতেই বোলারদের ওপর চড়াও হন। দলীয় ৫৩ রানে ভাঙে ৫৩ রানের উদ্বোধনী জুটি। পঞ্চম ওভারে স্বাগতিকদের মূল্যবান ব্রেকথ্রু এনে দেন অভিষিক্ত স্পিনার নাজমুল ইসলাম অপু। মুশফিকুর রহিমের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন গুনাথিলাকা (১৫ বলে ৩০)।

এরপর নিজের প্রথম ওভারেই আঘাত হানেন আরেক অভিষিক্ত আফিফ হোসেন। সাজঘরে ফেরান ফিফটি তোলা কুশলকে।

ক্যারিয়ারে প্রথম পঞ্চাশ ছুঁয়ে সৌম্য ফিরেন ৫১ রান করে। আগের সেরা ৫০ ছাড়িয়ে মুশফিক অপরাজিত থাকেন ৬৬ রানে।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ: ২০ ওভারে ১৯৩/৫ (জাকির ১০, সৌম্য ৫১, মুশফিক ৬৬*, মাহমুদউল্লাহ ৪৩, সাব্বির ১, আরিফুল ১*; মাদুশাঙ্কা ০/৩৯, গুনাথিলাকা ১/১৬, উদানা ১/৪৫, থিসারা ১/৩৬, দনঞ্জয়া ০/৩২, জীবন ২/২১)

মন্তব্য করুন


 

Link copied