আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

লালমনিরহাটে মাদক ও চোরাচালান ছেড়ে আলোর পথে ফিরলেন ওরা ৩৬ জন

মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮, রাত ০৮:৪৯

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) বিকেলে বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল ইএম আজিজুল কাহহারের হাত থেকে ফুল নিয়ে আলো পথে আসেন তারা।

হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের দৈখাওয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সীমান্ত অপরাধ হ্রাসকল্পে আত্মসমার্পণ অনুষ্ঠানে দৈখাওয়া সীমান্তের ৩৬ জন মাদক ব্যবসায়ী ও চোরাকারবারী আত্মসমর্পণ করে শপথ বাক্যপাঠ করেন। পুর্বের মামলা নিজেদের মত করে মোকাবেলা করে বৈধ ব্যবসা করে জিবন যাপনের প্রতিশ্রæতি জ্ঞাপন করেন আত্মসমার্পণকারীরা। বিজিবি লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের আয়োজনে আত্মসমার্পণ অনুষ্ঠানে শপথ বাক্যপাঠ করান লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের নায়েক নাজমুল হাসান।

গোতামারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কাশেম সাবু'র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম মোর্শেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমনিরহাটের সহকারী পুলিশ সুপার (এএসপি-বি সার্কেল) হোসেন শহীদ সোহরাওয়ার্দী, হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) সুমন কান্ত, গোতামারী ইউপি সাবেক চেয়ারম্যান আবুল কাশেম মিয়া প্রমুখ।

সভায় বাংলাদেশী চোরাকারবারী-দাঙ্গাল যাতে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে প্রবেশ না করে এবং ভারত হতে কোন প্রকার মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে নিয়ে না আসে এ ব্যাপারে সকলের সংগে বিশদভাবে আলোচনা করা হয়। এছাড়াও সীমান্তবর্তী বাসীন্দারা যেন শূন্য লাইনে তাদের গবাদি পশু চড়ানোর জন্য নিয়ে না যায় এবং ভারতীয় নাগরিকের সাথে যাতে কোন প্রকার দাঙ্গা-হাঙ্গামায় জড়িত না হয় সে বিষয়ে প্রেষণা প্রদান করা হয়। আত্মসমর্পণকারীরা সবাই গোতামারী ইউনিয়নের সীমান্ত ঘেঁষা গ্রামগুলোর বাসিন্দা।

মন্তব্য করুন


 

Link copied