আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ঈদের ছুটি টানা ৫-৬ দিন হতে পারে       ঠাকুরগাঁওয়ে ট্রাকের ধাক্কায় নিহত ২       কমলো সোনার দাম       রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!      

 width=
 

বিয়ের আগে যে ৫টি বিষয় জরুরি

বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮, দুপুর ০৩:৫০

বিয়ে মানেই একটি নতুন জীবনের সূচনা। যা আগের তুলনায় আপনার জীবনব্যবস্থা সম্পূর্ণ বদলে দেবে। তাই একাকী থাকুন আর যুগল হিসেবেই থাকুন না কেন। বিবাহ বন্ধনে আবদ্ধ হবার আগে নিজের জীবনকে উপভোগ করুন। হয়তো আর কিছুদিন পরেই আপনার বিয়ে। ‘আমি’ থেকে ‘আমরা’ হওয়ার পথে আপনি এবং এর সঙ্গে আপনার অগ্রাধিকারও বদলে যাবে। তখন দীর্ঘ সময় চলে যাবে সঙ্গীর সঙ্গে তার পরিবার-স্বজন, বন্ধু-বান্ধবকে ঘনিষ্টভাবে জানতে যেয়ে। তাই বিয়ের আগে কিছু নির্দিষ্ট বিষয় আছে যেগুলো আপনার জন্য জরুরি।

৫টি বিষয় যা একাই করবেন : ১. দূর যাত্রায় ভ্রমণ করুন। বিশ্বকে দেখুন, তবে নিজের দৃষ্টি দিয়ে। ২. স্বাধীনভাবে চলুন। ‘বাস্তবতা’ সম্পন্ন নতুন নতুন বিষয় জানুন-শিখুন। দেখুন কিভাবে একটি বিশেষ পরিস্থিতি পরিচালনা করতে পারেন। ৩. নিজের বন্ধু নিজেই নির্বাচন করুন। ৪. জীবন থেকে কী চাচ্ছেন তা নির্ধারণ করুন। ৫. নিজের জন্য সঞ্চয় করুন। নিজের স্বপ্নের পেশা নির্বাচন করুন।

বিয়ের আগে একসঙ্গে যা করবেন এ ক্ষেত্রে প্রথমেই বোঝার চেষ্টা করুন, কোন বিষয়গুলো আপনারা একসঙ্গে বেশি উপভোগ করতে পছন্দ করেন। দেখা যাবে, এই সময় আরও অজানা অনেক কিছুই সামনে চলে আসবে। কেবলমাত্র নিজেদের জন্য একান্ত কিছু বিষয় নির্বাচন করে রাখুন। সঙ্গীকে সর্বোচ্চ সময় দেওয়ার চেষ্টা করুন।

মন্তব্য করুন


 

Link copied