আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

প্রধানমন্ত্রী থেকে স্বীকৃতি পেলেন তারানা

শনিবার, ৩ মার্চ ২০১৮, দুপুর ০১:২৯

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালযের দায়িত্ব থেকে সরে যাওয়ার পর বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ উদ্বোধনের অনুষ্ঠানের দিন যথাযথ মর্যাদা নিয়ে উপস্থিত না থাকতে পারলে নিজের কষ্ট ও খারাপ লাগা যে পেয়ে বসবে সেটি প্রকাশ্যেই বলেছিলেন তারানা হালিম। এবার প্রধানমন্ত্রী ওই অনুষ্ঠানের টিমে তারানা হালিমকে সংযুক্তের নির্দেশ দিয়ে তারানার কাজের স্বীকৃতি দিলেন বলে মনে করা হচ্ছে। চলতি মার্চ মাসের শেষ সপ্তাহে বা এপ্রিলের প্রথম সপ্তাহে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের মূল অনুষ্ঠান হওয়ার কথা যুক্তরাষ্ট্রে। আর দেশে থেকে সে অনুষ্ঠানে যুক্ত থাকবেন ডাক তার ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার।

জানা যায়, গত মাসের মাঝামাঝি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ অনুষ্ঠানের জন্য ডাক তার ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের পক্ষে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি ওই মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এমপির নেতৃত্বে ২২ সদস্যের একটি টিম প্রস্তাব করা হয়। প্রস্তাবটি প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়।

প্রধানমন্ত্রী গত ২৫ তারিখ প্রস্তাবটি অনুমোদনের সময় অনুমোদন পত্র বা জিওতে লিখেন- তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম যাবেন। প্রধানমন্ত্রীর অনুমোদিত পত্রে ২২ সদস্যের দলে সবার ওপরে তারানা হালিমের নাম উল্লেখ করে অনুমোদন দেওয়া হয়।

উল্লেখ্য, তারানা হালিমের মন্ত্রণালয় বদলের পর পর ডাক তার ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে বেশ কিছু বিষয়ে দ্বিমত দেখা দেয়। নিজ অবদানের স্বীকৃতি হিসেবে তারানা বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর উদ্বোধনী অনুষ্ঠানে না থাকতে পারলে আক্ষেপ থেকে যাবে বলে মিডিয়ায় জানান। সেই অনুষ্ঠানেই ডাক তার টেলিযোযোগ মন্ত্রণালয় তারান হালিমকে রাখতে চায়নি। সর্বশেষ প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে ওই অনুষ্ঠানে দেশের পক্ষে প্রতিনিধি দলের নেতৃত্ব দিতে যাচ্ছেন সাবেক টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী।

মন্তব্য করুন


 

Link copied