আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

রংপুর জাতীয় ছায়া জাতিসংঘ-২০১৮তে অংশ নিতে পারেন আপনিও

শুক্রবার, ৯ মার্চ ২০১৮, রাত ০৮:৫৩

MUN MUN MUN?

"Rangpur National Model United Nations'2018" or "RNMUN'18" (রংপুর জাতীয় ছায়া জাতিসংঘ-২০১৮)

আপনার এ সকল প্রশ্নের উত্তর পেতে হলে, আপনাকে যেকোনো দেশের প্রতিনিধি (Delegate) হিসেবে, যেকোনো,"ছায়া জাতিসংঘ সম্মেলনে (MUN Conference)" যোগদান করতে হবে। আমরা UNYSABian; UNYSAB,Rangpur Divisional Wing,আয়োজন করতে যাচ্ছি, "ছায়া জাতিসংঘ সম্মেলন (MUN Conference)" আপনার এ অঞ্চলে,আপনার ঘুমন্ত প্রতিভাকে/দক্ষতাকে জাগ্রত করতে। আর এটি হলো,"RNMUN'2018 (রংপুর জাতীয় ছায়া জাতিসংঘ-২০১৮)"।

এই "RNMUN'18" আপনাকে শেখাবে কিভাবে আপনার অন্তর্নিহিত নেতৃত্বের অনন্য গুণাবলী দ্বারা অন্য দেশের প্রতিনিধিদের উপর কর্তৃত্ব অর্জন করা যায়; আর কিভাবে আপনার নিজ দেশের স্বার্থ হাসিল করা যায়:- আপনার কমিটির (Committee) প্রতিপাদ্য (Agenda) বিষয়ের উপর ভিত্তি করে। এই, "RNMUN'18" শুধু আপনার অন্তর্নিহিত দক্ষতা/গুণাবলী গুলোকে জাগ্রতই করবে না, বরং আপনার জনসম্মুখে কথা(Speaking) বলার দক্ষতা, বিচার যোগ্যতা, আয়ত্তে আনার ক্ষমতাও বাড়িয়ে দিবে অনেক গুণে। এবং আরও অনেককিছু যা হিসেব করে শেষ করা যাবে না।

আপনি কি একজন ভালো কূটনীতিবিদ হতে চান? "RNMUN'18" আপনাকে সহায়তা করবে একজন ভালো ও দক্ষ কূটনীতিবিদ হতে; যদি আপনি একজন প্রতিনিধি (Delegate) হিসেবে যোগ দেন আমাদের এই,"RNMUN'18" এ। আমাদের এই, "MUN" শুধু আপনাকে একজন নির্ভিক ও সাহসী বক্তাই গড়ে তুলে ক্ষান্ত হবে না,আপনাকে নিয়ে যাবে নেতৃত্বের উচ্চশিখরে। এজন্য আপনাকে অংশগ্রহণ (Participate) করতে হবে একজন প্রতিনিধি (Delegate) হিসেবে,"RNMUN'18"এ।

আপনি (১০ই মে থেকে ১৩ই মে পর্যন্ত) এ ৪ দিনের সম্মেলন শেষে নিজের মাঝে যে উন্নয়ন দেখতে পাবেন,এতে আপনি তৃপ্ত ও সন্তুষ্ট না হয়ে পারবেন না; যদি আপনি প্রতিনিধি(Delegate) হিসেবে অংশগ্রহণ(Participate) করেন,"RNMUN'18" এ। এটা আপনাকে আরও প্রমাণিত করতে সহায়তা করবে আপনি কতটা অতুলনীয়;আপনার কমিটির(Committee) প্রতিপাদ্য(Agenda)অনুযায়ী Position Paper জমাদানের মাধ্যমে।

শুধু এটাই নয়,আপনার কমিটি(Committee) প্রদত্ত প্রতিপাদ্যের (Agenda) উপর ভিত্তি করে আপনার নিজের দেশের সমস্যা সমাধানে মতামত দান এবং ড্রাফট রিজল্যুশন (Draft Resolution) তৈরী ও উপস্থাপন (Presentation)। প্রয়োজনীয় সংশোধন(Amendment) ও ভোটের(Voting) মাধ্যমে ড্রাফট রিজল্যুশনকে রিজল্যুশনে(Resolution) রুপান্তর করণ। তো, Delegates, দেরি না করে চলে আসুন আমাদের MUN এ। জানুন সকল আপডেট আমাদের, "RNMUN'18" সম্পর্কে।

আমাদের MUN এর নাম: "RANGPUR NATIONAL MODEL UNITED NATIONS '2018" or, "RNMUN'18" (রংপুর জাতীয় ছায়া জাতিসংঘ-২০১৮)।

কনফারন্স ডেটঃ "১০-১৩ ই মে,২০১৮"। ভেন্যুঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর।

লেখক, মোঃ জাহাঙ্গীর আলম ডিপুটি রিজিওনাল ডিরেক্টর ইউনিস্যাব,রংপুর ডিভিশনাল উইং।

যোগাযোগঃ এস.এম.এ.আল ওয়ালিদ রায়হান। ফোনঃ +৮৮০১৭২৫৬০২০৫৯ রিজিওনাল ডিরেক্টর ইউনিস্যাব,রংপুর ডিভিশনাল উইং। UNYSAB,Rangpur Divisional Wing.

মন্তব্য করুন


 

Link copied