আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

রংপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুুতি দিবস পালিত

শনিবার, ১০ মার্চ ২০১৮, রাত ০৮:৫১

জানবে বিশ্ব জানবে দেশ,দুযোগ মোকাবেলায় প্রস্তুুত বাংলাদেশ এই শ্লোগান নিয়ে শনিবার সকালে জাতীয় দুর্যোগ প্রস্তুুতি দিবস উপলক্ষে রংপুর জেলা প্রশাসন আয়োজিত ও ফায়ার সার্ভিস ডিফেন্স এর সহযোগিতায় র‌্যালী ও দুর্যোগ মোকাবেলায় মহড়া শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, স্বাধীনতার পরেই বাংলাদেশে অনেক প্রাকৃতিক দুর্যোগ হয়েছে। বহু প্রাণহানি হয়েছে। এখন সে ধরণের ঘটনা ঘটছেনা। অনেকেই বাবাকে হারিয়েছেন, কেউ মাকে হারিয়েছেন। অনেকেই স্বজন হারিয়েছেন। বাড়ি ঘর হারিছে। এখন আর তা নেই। সরকার এজন্য নানা পদক্ষেপ নিয়েছে। বন্যাকবলিত এলাকাগুলোতে আগাম প্রস্তুুতি নেয়া হচ্ছে। জনগণকে সর্তক করা হচ্ছে। আর বিদ্যালয় গুলোকে এমনভাবে নির্মাণ করা হচ্ছে যাতে করে বন্যার সময় অসহায়-দরিদ্র মানুষজন আশ্রয় নিতে পারে।

রংপুরের ডিসি আরো বলেন, প্রাকতিক দুর্যোগ মোকাবেলায় বর্তমান সরকারের নানা পদক্ষেপের কারণে আগের চেয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক কমে এসেছে। এসময় তিনি, ফায়ার ডিফেন্সের কর্মীদের আরো মনযোগী হয়ে কাজ করার আহবান জানান। রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রবিউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রংপুরের উপ-পরিচালক আসাদুজ্জামান শেখ,অতিরিক্ত জেলা ম্যাজিট্রেষ্ট হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রশিদুল মোন্নাফ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রংপুরের সহকারি পরিচালক ইউনুস আলী, রংপুরের নেজারত ডেপুটি কালেক্টর মাহমুদুল হাসান ও রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার জিয়ারউর রহমান প্রমুখ।

মন্তব্য করুন


 

Link copied