আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি       হিট অ্যালার্টে ৭ দিন স্কুল বন্ধের দাবি       শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সম্পাদক ডিপজল       নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১      

 width=
 

কারমাইকেল কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে প্রশাসনিক ভবনে তালা

রবিবার, ১১ মার্চ ২০১৮, দুপুর ০২:৩৭

রবিবার (১১ মার্চ) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা কলেজের প্রশাসনিক ভবন, অধ্যক্ষ, উপাধ্যক্ষের কক্ষসহ সকল বিভাগীয় প্রধানের কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষের দুর্নীতি আর দুঃশাসনের বিরুদ্ধে তারা এক মাস ধরে তার অপসারণের জন্য আন্দোলন করছেন। ইতোমধ্যে তদন্ত কমিটি এসে তদন্ত করে গেছেন। তার পরেও তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়ায় তারা চরম হতাশ। সে কারণে এবার অধ্যক্ষের অপসারণ না হওয়া পর্যন্ত প্রশাসনিক কার্যালয়ে তালা ঝুলবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে সালমান আজীম জানান, অধ্যক্ষ আব্দুল লতিফ মিয়ার বিরুদ্ধে অন্যান্য শিক্ষকদের সঙ্গে চরম অসৌজন্য আচরন করার অভিযোগ রয়েছে। এছাড়া কলেজের লাখ লাখ টাকা আত্মসাৎ, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শিক্ষকরা যেমন আন্দোলন করে আসছে তেমনি শিক্ষার্থীরাও আন্দোলন করছে।

কারমাইকেল কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুজ্জামান সিজার বলেন, অব্যাহত আন্দোলনের পরিপ্রেক্ষিতে মাউশির পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি ফেব্রুয়ারি মাসে এসে তদন্ত করে সব ঘটনার সত্যতা পাওয়ার পরেও তদন্ত প্রতিবেদন জমা দেয়নি। আমরা এই অচলাবস্থার সমাধান চাই। যতক্ষণ পর্যন্ত এই সমস্যার সমাধান না হবে ততদিন পর্যন্ত তালা ঝুলবে।

শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক অধ্যাপক আখতারুজ্জামান জানান, একই দাবিতে শিক্ষকরা শনিবার মানববন্ধন করেছে। তারা ১৩ ফেরুয়ারি পর্যন্ত ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে। এ সময়ের মধ্যে অধ্যক্ষকে অপসারণ না করা হলে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষনা করা হবে।

মন্তব্য করুন


 

Link copied