Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ :: ৩০ অগ্রহায়ণ ১৪২৫ :: সময়- ৫ : ৪২ পুর্বাহ্ন
Home / দিনাজপুর / দিনাজপুরে নবাগত জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরের যোগদান

দিনাজপুরে নবাগত জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরের যোগদান

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে: দিনাজপুরে নবাগত জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর যোগদান করেছেন। ১১ মার্চ রোববার তিনি আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। এর আগে তিনি ফরিদপুরের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালকের দায়িত্বে ছিলেন। তিনি বিসিএস ২০তম ব্যাচের প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা।
ড. ছবুর ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় জীবনদাসকাঠি গ্রামের শ্যামল পরিবেশে জন্ম জন্মগ্রহণ করেন। তিনি মরহুম ইসমাইল আকন ও মরহুমা আমেনা বেগমের ৬ষ্ঠ সন্তান। এক বোন ও ছয় ভাইয়ের সকলেই নিজ নিজ শিক্ষা জীবনে অত্যন্ত মেধাবী হিসেবে পরিচিত ছিলেন। পিতা ছিলেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্বনামধন্য একজন শিক্ষক। ড. ছবুর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে মেকানিক্যালে বিএসসি ইঞ্জিনিয়ারিং, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় (কুয়েট) হতে ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যানেজমেন্টে এমএসসি ডিগ্রি অর্জন করেন। ২০১৪ সালে আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া (IIUM) হতে পিএইচডি (ইঞ্জিনিয়ারিং) ডিগ্রি লাভ করেন। তাঁর পিএইচডিকালীন একাধিক পাবলিকেশন গবেষণার ক্ষেত্রে highly cited। বর্ণাঢ্য শিক্ষা জীবনে তিনি সকল পর্যায়েই কৃতিত্বের পরিচয় দিয়েছেন। ড. ছবুর ২০০১ সালের ২৮ মে একজন নবীন কর্মকর্তা হিসেবে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তিনি মাগুরায় সহকারী কমিশনার ও ম্যাজিষ্ট্রেট, বাগেরহাটের ফকিরহাটে সহকারী কমিশনার (ভূমি), বরগুনায় আমতলীর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। আমতলীতে ইউএনও হিসেবে দায়িত্ব পালনকালে ২০০৭ সালে সংঘটিত সিডরের ভয়াবহ তান্ডবকালীন উদ্ধার এবং দুর্যোগ পরবর্তী ত্রাণ কার্যক্রম পরিচালনায় দক্ষতার স্বাক্ষর রেখেছেন। ২০০৮ সালে আইডি কার্ড প্রণয়ন, ৯ম জাতীয় সংসদ এবং ২০০৯ সালের উপজেলা পরিষদের নির্বাচনের সাথে তিনি প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন। এরপরে প্রায় দুই বছর তিনি সরকারি পরিবহণ পুলে যানবাহন মেরামত কারখানার ব্যবস্থাপক (সিনিয়র সহকারী সচিব) হিসেবে কর্মরত ছিলেন। যানবাহন মেরামত কারখানার আধুনিকায়নে এবং ত্বরিৎ উন্নত সেবা প্রদানে তিনি নানাবিধ কার্যক্রম গ্রহণ করেন। ২০১৫ সালে তিনি উপসচিব হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে ফরিদপুর জেলা প্রশাসনে উপ-পরিচালক, স্থানীয় সরকার হিসেবে পদায়িত হন। এর আগে তিনি ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবেও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। গত ২৫ ফেব্রæয়ারি, ২০১৮ রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে তাকে দিনাজপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়। উল্লেখ্য, বিদায়ী জেলা প্রশাসক মীর খায়রুল আলম শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পেয়ে তিনি ১১ মার্চ ২০১৮ রোববার ঢাকার উদ্দেশ্যে দিনাজপুর ত্যাগ করেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful