আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

ট্রাকসহ ভেঙে পড়লো সেতু

শুক্রবার, ১৬ মার্চ ২০১৮, রাত ০৮:০১

ডেস্ক: বগুড়ার ধুনট উপজেলায় একটি ট্রাকসহ নাংলু বেইলি সেতু ভেঙে পড়েছে। এতে উপজেলার উত্তরাঞ্চলের কয়েক হাজার মানুষের সঙ্গে বগুড়া জেলা শহরের যোগাযোগ ব্যবস্থার বিপর্যয় ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। আজ শুক্রবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। সেতুটি উপজেলার জয়শিং-বাগবাড়ি পাকা সড়কে অবস্থিত। স্থানীয় নিমগাছি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজাহার আলী পাইকাড় এ তথ্য নিশ্চিত করেছেন। সেতুটি ভেঙ্গে পড়ায় পাথর বোঝাই ট্রাকটি খালে আটকা পড়েছে।

বগুড়া সড়ক ও জনপদ বিভাগ (সওজ) সূত্রে জানা যায়, ২০০১ সালে নাংলু গ্রামের কুশারবাড়ি খালের উপর ৬০মিটার দৈর্ঘ বেইলী সেতুটি নির্মাণ করা হয়। বেইলী সেতুর নির্মাণ সমগ্রী দেশের বাইরে থেকে আমদানী করা হয়। তবে সেতুটি নির্মাণের সময় নির্মাণ সামগ্রী আমদানি বন্ধ ছিল। এ কারণে পুরোনো সামগ্রী দিয়ে নতুন করে সেতুটি নির্মাণ করা হয়। সেতুটির ওপর দিয়ে হালকা যানবহন চলাচলের নিয়ম থাকলেও যানবহনের চালকরা নিয়মের তোয়াক্কা করেনি। স্থানীয় বালু ব্যবসায়ীরা বাঙালি নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে ট্রাকযোগে ওই সেতুর উপর দিয়ে চলাচল করতো। এ কারণে ২০১২ সালের ১২ মে বেইলী সেতুর পাটাতন ভেঙ্গে পড়ে। তখন জোড়াতালি দিয়ে সেতুটি মেরামত করা হয়। ওই সময় সওজ কর্তৃপক্ষ ঝুঁকিপূর্ণ হিসেবে সেতুটিতে সতর্ক নোটিশ ঝুলিয়ে দেয়। এ ছাড়া সাত টন ওজনের বেশি ভারি যানবহন চলাচল নিষেধ করা হয়। কিন্তু ওই নিয়ম মেনে চলা হয়নি। এ অবস্থায় বৃহস্পতিবার বিকেলের দিকে উত্তরাঞ্চল থেকে অতিরিক্ত পাথর বোঝাই ‘রোহান-রিদয়’ নামের নম্বরবিহীন একটি ট্রাক জয়শিং ঘাটে যাচ্ছিল। পথে নাংলু গ্রামের কুশারবাড়ি খালের সেতু পার হওয়ার সময় ট্রাকসহ সেতুটি ভেঙ্গে পড়ে।

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম তৌহিদুল আলম মামুন বলেন, বাঙালি নদীর জয়শিং ঘাট থেকে বগুড়ায় সরাসরি বাস, অটোরিকশা, ভটভটিসহ বিভিন্ন যানবহন চলাচল করে। কিন্ত সেতুটি ভেঙ্গে পড়ায় ধুনটের উত্তর এলাকার কলেরপাড়া, এলাঙ্গী, নিমগাছি, চিকাশি ও গোসাইবাড়ী ইউনিয়নের লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, ক্ষতিগ্রস্ত সেতুটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সওজের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

বগুড়া সওজের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করে যানচলাচলের ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন


 

Link copied