Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ :: ৪ শ্রাবণ ১৪২৫ :: সময়- ৩ : ৩৯ পুর্বাহ্ন
Home / জাতীয় / পাইলট আবিদের স্ত্রীর মাথার খুলি খুলে রাখা হয়েছে

পাইলট আবিদের স্ত্রীর মাথার খুলি খুলে রাখা হয়েছে

ডেস্ক: নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ইউএস-বাংলার পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

স্ট্রোক করায় অপারেশন করার পর আফসানার মাথার খুলি খুলে রেখেছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালের চিকিৎসকরা। এ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) লাইফসাপোর্টে রয়েছেন তিনি।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের হাসপাতালটিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য দেন মেডিকেল বোর্ডপ্রধান ও হাসপাতালের যুগ্ম পরিচালক অধ্যাপক ডা. বদরুল আলম।

তিনি বলেন, ক্যাপ্টেন আবিদের স্ত্রী বেঁচে আছেন। তবে তার অবস্থা সংকটাপূর্ণ। তবে তার কিডনি, হার্ট, লিভার সব সচল রয়েছে। তার রক্তচাপ ১২০/৮০। কিন্তু তার ব্রেন স্বাভাবিক রেসপন্স করছে না। যন্ত্রের সাহায্যে তার শ্বাস-প্রশ্বাস চলছে।

আফসানা খানমের বর্তমান অবস্থা সম্পর্কে ডা. বদরুল বলেন, তার মস্তিষ্কে রক্ত চলাচল বিঘ্ন ঘটায় আমরা সিটিস্ক্যান করার পর অস্ত্রোপচার করি। কিন্তু পরশু রাতে তিনি আবার স্ট্রোক করেন। এর পর রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত আমরা আরেকটি অপারেশন করি। এর পর আমরা তার মাথার খুলি খুলে রেখেছি। এটি তখনই করা হয় যখন কারো মস্তিষ্কের ওপর অতিরিক্ত চাপ যায়।

এ চিকিৎসক আরও বলেন, শরীর স্বাভাবিকভাবে চলছে, আমরা তো তাকে মৃত বলতে পারি না। তবে এ মুহূর্তে তাকে বাইরে কোথাও নেওয়া সম্ভব না। আমরা তার চিকিৎসা চালিয়ে যাব। আগামীকাল সকাল ১০টায় তার চিকিৎসায় সাত সদস্যের আরেকটি মেডিকেল টিম গঠন করা হবে।

১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলার বিমানটি বিধ্বস্ত হয়। এতে ক্রুসহ ৫১ জনের মৃত্যু হয়। দুর্ঘটনার পর বিমানটির প্রধান পাইলট আবিদ আহতাবস্থায় হাসপাতালে ভর্তি ছিলেন। পর দিন সকালে কাঠমান্ডুর একটি হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

আবিদের এমন করুণ মৃত্যু মেনে নিতে পারেননি স্ত্রী আফসানা। স্বামীকে হারিয়ে কখনও বাকরুদ্ধ কখনও অস্বাভাবিক আচরণ করছিলেন- তার স্বামী মারা যাননি, সবাই মিথ্যা কথা বলছে, আবিদ ফিরে আসবে, আবিদ তাকে সঙ্গে না নিয়ে একা চলে যেতে পারে না- এমন প্রলাপ বকতেন তিনি। স্বামীর শোকে মনস্তাত্ত্বিক চাপে রোববার নিজ বাসায় মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যায় আক্রান্ত হন। এর পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে।

এর পর গুরুতর অবস্থায় আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয় আফসানাকে।

এদিকে সোমবার কাঠমান্ডু থেকে বিমান দুর্ঘটনায় নিহত ২৩ বাংলাদেশির সঙ্গে পাইলট আবিদ সুলতানের লাশও দেশে আসে।

এদিন বিকালে অশ্রুসজল একমাত্র সন্তান তানভীর বিন সুলতান যখন বাবার লাশ গ্রহণ করছেন, তখন হাসপাতালে আইসিইউতে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন মা আফসানা।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful