Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ :: ৪ শ্রাবণ ১৪২৫ :: সময়- ৩ : ৫৯ পুর্বাহ্ন
Home / নীলফামারী / দেশ উত্তরণের ঐতিহাসিক অর্জন উদযাপনে নীলফামারীতে সপ্তাহব্যাপী কর্মসূচি

দেশ উত্তরণের ঐতিহাসিক অর্জন উদযাপনে নীলফামারীতে সপ্তাহব্যাপী কর্মসূচি

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২০ মার্চ: নিম্ন আয় থেকে নিম্ন মধ্য আয়ে দেশ উত্তরণের সক্ষমতা লাভ করার ঐতিহাসিক অর্জনকে উদযাপনে নীলফামারীতে সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব ড. নমিতা হালদার।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে জেলার কিশোরীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে ওই কর্মসূচির উদ্বোধন করেন তিনি।এসময় তিনি বলেন,‘অপ্রশিক্ষিত বা একেবারে অদক্ষ কর্মী যখন বিদেশে যায়, ভাষাজ্ঞান থাকে না তখনেই সে কিন্তু প্রতারিত হয়। প্রশিক্ষিত জনগণ যাতে বিদেশে যায় সেভাবে সাহায্য করা সবার দরকার। জাপানে একজন টেকনিক্যাল ইন্টার্ণ সে যে বেতন পায়, মধ্যপ্রাচ্যের যেকোন দেশের কর্মীরা ১০ জন মিলেও সে বেতন পান না। যেখানে ভালো বেতন, প্রতারিত হবেন না সেখানে মানুষকে আমরা পাঠাবো। কর্মীদেরকে যেন তেনভাবে যাতে বিদেশে না পাঠানো হয় হয় এ বিষয়ে আমরা যথেষ্ট সচেষ্ট। তবে জনগণকেও এগিয়ে আসতে হবে।’
এসময় জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রবাসি কল্যাণ মন্ত্রনালয়ের উপসচিব আবেদ হাসান, জেলা পরিষদের সচিব সামসুল আযম, উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন প্রমুখ।
এসময় সচিব ড. নমিতা হালদার আরো বলেন,‘মন্ত্রনালয়ের কাজ প্রবাসীদের কল্যাণ এবং বৈদেশিক কর্মসংস্থান সৃষ্টি করা। প্রবাসীরা অনেকভাবে বিদেশে প্রতারিত হয়, সেবার অভাব থাকে, পাসর্পোটের সমস্যা থাকে, মন্ত্রনালয় সেগুলো সমাধানের সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছে। নি¤œমধ্য আয়ে দেশ উত্তরণের সক্ষমতা লাভ করায় আমাদের সে কাজগুলো আরো টেকসই করা হচ্ছে।’
ওই অনুষ্ঠানে তিন প্রবাসীর শিশুকে ২১ হাজার করে প্রবাসী শিশু বৃত্তি, মৃত চার প্রবাসীর মধ্যে তিনজনকে তিন লাখ করে ও একজনকে দেড় লাখ টাকার অনুদান, ড্রাইভিং প্রশিক্ষপ্রাপ্ত চার জনের মাঝে সনদ বিতরণ করা হয়।
এদিকে কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আয়োজন করে জেলা তথ্য দপ্তর। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহীনুর আলম জানান, নি¤œমধ্য আয়ে দেশ উত্তরণের সক্ষমতা লাভ করার ঐতিহাসিক অর্জনকে উদযাপনে ২০ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত জেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহন করা হয়েছে।
কর্মসূচির মধ্যে রয়েছে সপ্তাহব্যাপী জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের সকল দপ্তরে বিশেষ সেবা প্রদান, ও সরকারের উন্নয়নমূলক চিত্র প্রদর্শনী, জেলা উপজেলার সকল দপ্তরে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, ২১ মার্চ কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত¡রে শিশুদের চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, ২২ মার্চ বিকেল ৩টায় জেলা শহরে আনন্দ শোভাযাত্রা, কেন্দ্রীয় শহীদমিনার চত্ত¡রে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৩ মার্চ বিকেল ৪টায় নীলফামারী উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচ, একই মাঠে ২৪ মার্চ বিকেল ৩টায় টি-২০ ক্রিকেট ম্যাচ, ২৫ মার্চ নীলফামারী সদর আধুনিক হাসপাতালে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত রক্তের গ্রæপ নির্নয়সহ বিভিন্ন চিকিৎসা সেবা প্রদান করা হবে।
অপরদিকে জেলা স্বাস্থ্য বিভাগ সপ্তাহব্যাপী আয়োজেন করেছে জেলার সকল হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষ স্বাস্থ্য সেবার। মঙ্গলবার বেলা ১১টার দিকে নীলফামারী সদর আধুনিক হাসপাতালে কর্মসূচির উদ্বোধন করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন জাহাঙ্গীর আলম।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful