আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

নিখোঁজ আইনজীবীকে উদ্ধারের দাবিতে উত্তাল রংপুর

রবিবার, ১ এপ্রিল ২০১৮, বিকাল ০৭:৪৯

শুক্রবার (৩০ মার্চ) থেকে আইনজীবী অ্যাডভোকেট রথিশ নিখোঁজ রয়েছেন। তার ব্যবহৃত মোবাইল নম্বরটিও বন্ধ রয়েছে। তার সন্ধানের দাবিতে রোববার (পহেলা মার্চ) রংপুর প্রেসক্লাবের সামনে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এই কর্মসূচি পালন করছেন সংগঠনের নেতারা। মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, প্রবীণ রাজনীতিবিদ মোহাম্মাদ আফজাল, অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানি, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, ক্ষত্রিয় সমিতির নৃপেন চন্দ্র, হিন্দু বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের স্বপ্না বিশ্বাস, বনমালি পাল প্রমুখ।

সমাবেশে বক্তারা ২৪ ঘণ্টার মধ্যে অ্যাড রথিশ চন্দ্রকে খুঁজে বের করার আল্টিমেটাম দেন। পরে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি পেষ করেন তারা।

রথিশ চন্দ্র ভৌমিক নিখোঁজ হওয়ার প্রতিবাদে কর্মবিরতিসহ বিক্ষোভ সমাবেশে করেছে রংপুর আইনজীবী সমিতি। নগরীর কাচারী বাজারে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মালেক, জাহাঙ্গীর আলম তুহিন, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু প্রমুখ। সমাবেশে অবিলম্বে রথিশ চন্দ্র ভৌমিককে উদ্ধারে প্রশাসনের প্রতি আহ্বান জানানা বক্তারা।

এদিকে নগরীর টাউন হলের সামনে একই দাবিতে বিক্ষোভ সমাবেশ পালন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সেখানে বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সাখাওয়াত রাংগা, সাবেক সভাপতি কাজী মো. জুন্নুন, ডা. মফিজুল ইসলাম মান্টুসহ অন্যরা। এছাড়াও রংপুর লায়ন্স ক্লাব ও লায়ন্স স্কুল অ্যাডভোকেট কলেজসহ বিভিন্ন সংগঠন মানববন্ধন ও সমাবেশ করেছে।

দুপুরে স্টেশন বাবুপাড়ায় রথিশের বাড়িতে যান রংপুর রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক। তিনি রথিশের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। পরে ডিআইজি সাংবাদিকদের জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সবাই মিলে আইনজীবী রথিশকে খোঁজ করা হচ্ছে। তিনি নিখোঁজ হলেন না অপহরণ হয়েছেন তা বের করার জন্য তদন্ত করছি। তিনি দেশের দু’টি গুরুত্বপূর্ণ মামলা জাপানি নাগরিক হোশি কোনিও ও মাজার খাদেম রহমত আলী মামলায় সরকারপক্ষে থেকে আইনি সহায়তা দিয়েছেন। তাই রথিশকে উদ্ধারের আমরা গুরুত্ব সহকারে দেখছি, আমরা দু’একজনকে সন্দেহ করেছি, তদন্তের স্বার্থে তা গণমাধ্যমে বলছি না। তথ্য প্রমাণ হাতে পেলেই বিষয়টি জানানো হবে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি টিভি ক্যামেরা বসানো রয়েছে। আমরা ফুটেজগুলো নিয়ে চেক করে দেখছি।

মন্তব্য করুন


 

Link copied