আর্কাইভ  শনিবার ● ২০ এপ্রিল ২০২৪ ● ৭ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২০ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার       পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ       

 width=
 

দিনাজপুর শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষায় বহিষ্কার দুই, অনুপস্থিত ১০৬৩

সোমবার, ২ এপ্রিল ২০১৮, রাত ০৮:৪৭

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিাবোর্ডে ২০১৮ সালের এইচএসসি পরীক্ষা প্রথম দিন সুষ্ঠু ও শান্তি পূর্ণভাবে সম্পন্ন হয়েছে। প্রথম দিন বাংলা প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনে পরীক্ষায় দুই পরীক্ষার্থীকে বহিষ্কার হরা হয়েছে। এছাড়া ১০৬৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। দিনাজপুর শিক্ষাবোর্ডে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. হারুন-অর-রশীদ মন্ডল জানান, ২ এপ্রিল সোমবার এইচএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ওই দিনের পরীক্ষায় ৯৯ হাজার ৩৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৮ হাজার ২৬৩ জন পরীক্ষার্থী উপস্থিত এবং ১০৬৩ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া ওই দিনের পরীক্ষায় দুইজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় একজন ও গাইবান্ধা জেলায় একজন। এই পরীক্ষায় অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ০৭ শতাংশ। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ১৮৯ জন, গাইবান্ধায় ১৭৯ জন, নীলফমারীতে ১১৮ জন, কুড়িগ্রামে ১১৮ জন, লালমনিরহাটে ৬৫ জন, দিনাজপুরে ২৩৫ জন, ঠাকুরগাঁওয়ে ১১৭ জন ও পঞ্চগড় জেলায় ৫২ জন রয়েছে।

এদিকে পরীক্ষা চলাকালিন সময়ে দিনাজপুর শিক্ষাবোর্ডে”র চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক, দিনাজপুরের জেলা প্রশাসক ড. আ ন ম আব্দুছ ছবুর সরকারী মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শন শেষে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষায় কোন ধরনের অনিয়ম হলে সাথে সাথে বোর্ডে”র পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে তিনি জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি। পরিদর্শনের সময় দিনাজপুর বোর্ডে”র পরীক্ষা নিয়ন্ত্রক মো. তোফাজ্জুর রহমান, উপ-পরিক্ষা নিয়ন্ত্রক মো. হারুন-অর-রশীদ মন্ডল, দিনাজপুর সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আঞ্জুমান আখতার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবারে দিনাজপুর শিক্ষা বোর্ডে”র অধীনে এইচএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ৬৪৫টি কলেজের ১ লাখ ১৮ হাজার ৯৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এর মধ্যে ৬১ হাজার ৮০৩ জন ছাত্র ও ৫৭ হাজার ১৩৮ জন ছাত্রী। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৯০ হাজার ৫৫৬ জন, জিপিএ উন্নয়ন ৯৯৪ জন, অনিয়মিত ২৭ হাজার ৩৫৮ জন ও প্রাইভেট পরীক্ষার্থী ৩৩ জন।

মন্তব্য করুন


 

Link copied