আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪ ● ৩ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ডোমার ও ডিমলায় মনোনয়ন জমা দিলেন ৩৫ জন       নীলফামারীতে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে গণধর্ষন -গ্রেপ্তার ৬       বেরোবি শিক্ষার্থী আফ্রিদি ফিরবে লাশ হয়ে      

 width=
 

"এই গাড়ীত চড়ি মুই একদিন দিনাজপুরোত যাম"

রবিবার, ২০ অক্টোবর ২০১৩, রাত ১০:০১

রোববার দুপুরে উপজেলার করতোয়া নদীর ‘ওয়াজেদ মিয়া সেতু’র উপর আনুষ্ঠানিকভাবে ওই বাসের উদ্বোধন করেন বিআরটিসি’র ডিজিএম কাজী নাসিরুল হক। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সভাপতি মোতাহারুল হক বাবলু, সম্পাদক মিয়া মো.তাজিমুল ইসলাম শামীম, উপজেলা জাসদ সভাপতি মীর মোহাম্মদ আলী মানিক, পীরগঞ্জ উন্নয়ন পরিষদের আহ্বায়ক শাহিদুল ইসলাম পিন্টু, অধ্য মোমিনুল ইসলাম রন্তু, টুকুরিয়া ইউপির চেয়ারম্যান মিজানুর রহমান শাহীন, আ’লীগ নেতা আলহাজ্ব মকবুল হোসেন, আব্দুস সামাদ, রবিউল ইসলাম প্রমুখ। এরপর একটি বাস গাইবান্ধা ও অপরটি দিনাজপুর অভিমূখে যাত্রী নিয়ে রওনা হয়। এরুটে বাস চলাচল শুরুর পর এ অঞ্চলের মানুষের মাঝে খুশির বন্যা বয়ে গেছে।

উল্লেখ্য, গাইবান্ধা হতে সড়ক পথে দিনাজপুর যাওয়ার জন্য এই এলাকার জনগণের দীর্ঘদিনে দাবীর মূখে ১৯৯৯ সালে আওয়ামী লীগ সরকার গাইবান্ধার সাদুল্যাপুর-রংপুরের পীরগঞ্জ-দিনাজপুর সড়কের ২৭তম কিলোমিটারে করতোয়া নদীর কাঁচদহ ঘাটে সেতু নির্মানের জন্য কাজ শুরু করেন। পরবর্তীতে বিএনপি জোট সরকারে আসলে ওই সেতুর নির্মান কাজ প্রায় ১১ বছর বন্ধ থাকে। আ’লীগ সরকার আবারো মতায় একই স্থানে কাঁচদহ সেতুর নাম পরিবর্তন করে ‘ওয়াজেদ মিয়া সেতু’র নির্মান কাজ শুরু করে। গত ৩১ আগষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই সেতুটি চলাচলের জন্য আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এতে গাইবান্ধা থেকে পীরগঞ্জ হয়ে সড়ক পথে দিনাজপুরে যেতে প্রায় ৮০ কিলোমিটার পথ কমে আসে। ওই পথেই বিআরটিসির ডেপুটি জেনারেল ম্যানেজার (অপাঃ) রফিকুল ইসলাম তালুকদার ঢাকা মেট্রো ব-১১-২৫৪৭ ও ২৫৪৮ নম্বর বিআরটিসির বাস গাইবান্ধা হতে পীরগঞ্জ হয়ে ফুলবাড়ী, দিনাজপুর (ভায়া সাদুল্যাপুর-নবাবগঞ্জ) রুটে চালানোর জন্য বিআরটিসি বাস ডিপো রংপুরকে নির্দেশ দেন। কাঁচদহ ঘাট এলাকার ৮০ বছর বয়সের বৃদ্ধ তমিজ উদ্দিন উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, এ সড়ক দিয়া গাড়ী চলবি তা মুই সপনোতো কোনদিন দ্যাখো নাই। মোর খুব আনন্দ নাগোছে বাহে, এই গাড়ীত চড়ি মুই একদিন দিনাজপুরোত যাম।

মন্তব্য করুন


 

Link copied