আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

দিনাজপুরে সাজ সাজ রব, প্রধানমন্ত্রীর জনসভা কাল

রবিবার, ২০ অক্টোবর ২০১৩, রাত ১১:৪৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নিতে মন্ত্রী, এমপি, আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতা ও নেত্রীদের দেয়া বিলবোর্ড, ব্যানার, ফ্যাস্টুন, পোস্টারসহ বিভিন্ন কারুকার্য করে নানান আয়োজনে দিনাজপুরকে নতুন সাজে সাজানো হয়েছে। এসবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পুত্র সজিব ওয়াজেদ জয়ের ছবি শোভা পাচ্ছে। জনগণের মধ্যে এ ধরনের উচ্ছ্বাস, আনন্দ ও উদ্দীপনা আগে কোনদিন পরিলক্ষিত হয়নি।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) খালিদ মাহমুদ চৌধুরী এমপি জনসভাসহ পুরো আয়োজনের দায়িত্বে রয়েছেন এবং সকল কার্যক্রম দেখভাল করছেন। তিনি জানান, প্রধানমন্ত্রী ওই দিন বেলা ৩টায় ঐতিহাসিক দিনাজপুর বড়মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় ভাষণ দেবেন এবং কয়েকটি স্থাপনা উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় ১০ লাখ লোকের সমাগম ঘটানো হবে। এমপি খালিদ মাহমুদ চৌধুরী ৯ অক্টোবর থেকে দিনাজপুরে অবস্থান করছেন। বোচাগঞ্জ, বিরল, কাহারোল, বীরগঞ্জ, ফুলবাড়ী, হিলি, হাকিমপুর, ঘোড়াঘাটসহ ১৩ উপজেলাকে প্রস্তুতি নেয়ার জন্য ঘুরে বেড়িয়েছেন। এমপি খালিদ আরও বলেন, এই সরকার গঠনের পর জননেত্রী শেখ হাসিনার সর্বশেষ জনসভা দিনাজপুরে হচ্ছে। এই সভা থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কী দিক নির্দেশনা দেবেন তা শোনা ও জানার জন্য দেশ বিদেশ অধীর আগ্রহে অপেক্ষা করছে। রাজনৈতিকভাবে এই জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়াও গতকাল রোববার থেকে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও ১৪ দলের নেতৃবৃন্দ এবং জাতীয় সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা দিনাজপুরে আসতে শুরু করেছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভূমি প্রতিমন্ত্রী এড. মোস্তাফিজুর রহমান ফিজার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে দিনাজপুর এখন প্রস্তুত। দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম ইউনিয়নে ইউনিয়নে প্রস্তুতি সভা ইতিমধ্যেই শেষ করেছেন। বিগত পৌনে ৫ বছরে 'দিনাজপুর উন্নয়নের সাফল্যে গাঁথা' ৩০ ফুট লম্বা ১০ ফুট চওড়া প্রায় ৪০টি বিলবোর্ড শহরকে আকর্ষণীয় করে তুলেছে। দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুর শহরের প্রবেশদ্বার ১০ মাইল মোড়সহ কাহারোল-বীরগঞ্জকে নতুন সাজে সজ্জিত করেছেন।

বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু জানান, খালিদ মাহমুদ চৌধুরীর বিরল-বোচাগঞ্জ আসন থেকে ৩ লাখ মানুষ প্রধানমন্ত্রীর জনসভায় উপস্থিত হবেন। দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজি জানান- প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপিসহ ভিআইপি অতিথিদের জন্য সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। ঈদের আগে থেকেই জেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারী ব্যস্ততার মধ্যে দিন কাটাচ্ছেন।

দিনাজপুর পুলিশ সুপার সারোয়ার মোর্শেদ শামিম জানান, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে মঞ্চসহ দিনাজপুর শহর এবং গোটা দিনাজপুরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। এদিকে এসএসএফ, র‌্যাব, পুলিশের পাশাপাশি আইন শৃংখলা বাহিনীর সব বিভাগের সদস্যরা জনসভাকে নির্বিঘ্ন করতে তৎপর রয়েছেন। ইতোমধ্যে মাঠের দক্ষিণ-পশ্চিম কোণে প্রায় ৬ ফুট উচ্চতায় ৫০ ফুট দৈর্ঘ্য এবং ৩০ ফুট প্রস্থের মঞ্চ তৈরি করা হয়েছে। মঞ্চে মন্ত্রী, সংসদ সদস্যসহ আমন্ত্রিত অতিথিদের বসার জায়গা করা হয়েছে। মঞ্চের সামনের এক কোণে সাংবাদিক গ্যালারীর পাশাপাশি ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক ও ক্যামেরাম্যানদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। প্রধানমন্ত্রীর ভাষণ সরাসরি সম্প্রচারের জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

সৌন্দর্যবর্ধন এবং নিরাপত্তার জন্য মঞ্চের সামনে বিভিন্ন রঙের গেঞ্জি পরিহিত ছাত্রলীগ, যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের ১০ হাজার নেতাকর্মী থাকবেন। আরো থাকবেন মুক্তিযোদ্ধাসহ মহিলা লীগ, শহর মহিলা লীগসহ অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী। প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে দিনাজপুর বড়মাঠের আশপাশসহ পুরো শহরজুড়ে আলোকসজ্জা করা হয়েছে। দিনাজপুরের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক কর্মকান্ডের ডিসপ্লে দিয়ে বরণ করা হবে প্রধানমন্ত্রীকে।

আগামীকাল মঙ্গলবার বেলা দেড়টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে প্রধানমন্ত্রী দিনাজপুরে এসে পৌঁছবেন। এরপর কিছু্ক্ষণ সার্কিট হাউজে অবস্থান করে বেলা ৩টায় মঞ্চে উঠবেন এবং সাড়ে ৩টায় প্রধানমন্ত্রী জনসভায় ভাষণ দেবেন বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক আলহাজ আজিজুল ইমাম চৌধুরী জানান।

এদিকে গতকাল দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিমের নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের প্রায় ১০ হাজার মোটরসাইকেলের একটি আনন্দ মিছিল গোটা শহরকে প্রকম্পিত করে তোলে। এই মিছিলে সদর আওয়ামী লীগের সভাপতি ইমদাদ চৌধুরী, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, জেলা যুব লীগের সভাপতি এড. দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক এড. সাইফুল ইসলাম, সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আবু ইবনে রজব, এনামুল্লা জেমীসহ অসংখ্যা নেতাকর্মী উপস্থিত ছিলেন।।

মন্তব্য করুন


 

Link copied