Templates by BIGtheme NET
আজ- রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ :: ৮ আশ্বিন ১৪২৫ :: সময়- ৯ : ১৬ পুর্বাহ্ন
Home / নীলফামারী / ফলোআপ-নীলফামারীতে সালিশে তরুণীর মাথা চুল ন্যাড়ার করার ঘটনায় মামলা॥আটক ৩

ফলোআপ-নীলফামারীতে সালিশে তরুণীর মাথা চুল ন্যাড়ার করার ঘটনায় মামলা॥আটক ৩

বিশেষ প্রতিনিধি ১১ জুলাই॥ নীলফামারী সদরের রামনগর ইউনিয়নে চাঁদেরহাট কলেজপাড়া গ্রামে প্রেমের সম্পর্কের জের ধরে গ্রাম্য সালিসে হিন্দু সম্প্রদায়ের এক তরুণীর মাথা চুল ন্যাড়া করে দেওয়ার ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার (১০ জুলাই) রাতে গ্রামের নিজ বাড়ি থেকে তাদেরকে আটক করে।
আটক ওই তিন ব্যক্তি হলেন, চাঁদেরহাট কলেজপাড়া গ্রামের মৃত. সুরেন চন্দ্র রায়ের ছেলে দিনোবন্ধু রায় (৪৩), মৃত. ছতিশ চন্দ্র রায়ের ছেলে পুস্প রায় (৪৫) ও প্রেম কুমার রায়ের ছেলে সদানন্দ রায় (৩০)।
পুলিশ জানায়, গতকাল মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ওই তিন জনকে আটক করা হয়। গ্রাম্য মাতব্বরদের সালিসে তরুণীর মাথা চুল ন্যাড়া করে দেওয়ার ঘটনায় তাদের জড়িত থাকার প্রাথমিক তথ্য পাওয়া গেছে।
নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আকতার বলেন, বিষয়টি জানার পর গতকাল মঙ্গলবার (১০ জুলাই) রাতে ওই গ্রামে অভিযান চালানো হয়। ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার কথা স্বীকার করেছেন।
এ ব্যাপারে ওই তরুনীর বিধবা মা অভিযোগে আজ বুধবার (১১ জুলাই) মামলা দায়ের করা হয়েছে (মামলা নম্বর -১২)। মামলায় উক্ত তিনজন সহ অজ্ঞাত আরো ১০ জনকে আসামী করা হয়েছে।
উল্লেখ্য, বাবার অবর্তমানে ২০১৩ সাল থেকে জেলা শহরের পরচুলা তৈরীরর একটি কারখানায় শ্রমিকের কাজ করে ওই তরুণী। বাড়ি থেকে কর্মস্থলে যাওয়া আসার পথে পরিচয়ের সূত্র ধরে অটোবাইক চালক রবিউল ইসলামের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে প্রায় দেড় বছর আগে। বিষয়টি বুঝতে পেরে রবিউলকে অন্যত্র বিয়ে দেয় তার পরিবার। এর পরও তাদের মধ্যে সম্পর্ক বজায় থাকায় গত সোমবার (২ জুলাই) নোটারী পাবলিকের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহন করে রবিউলকে বিয়ে করে বাড়ি ছাড়ে ওই তরুণী। বিষয়টি উভয় পরিবার মেনে না নেওয়ায় গত সোমবার (৯ জুলাই) রাত ১১টার দিকে গ্রাম্য সালিসের মাধ্যমে বাবার বাড়িতে ফেরৎ আনা হয় তরুণীকে। এরপর গতকাল মঙ্গলবার ভোর ৪টার দিকে ভিন্ন ধর্ম গ্রহন ও পুণরায় হিন্দু ধর্মে ফিরে আসার জন্য হিন্দু সমাজপতিতের সালিসে প্রায়শ্চিত্তের বিধান দিয়ে ওই তরুণীর মাথা চুল ন্যাড়া করে দেওয়া হয়।
এমন বিধানে ওই তরুণীর অভিযোগ, ইচ্ছার বিরুদ্ধে গ্রামের মাতব্বররা আমার মাথা চুল ন্যাড়া করে দেন। রাজি না হওয়ায় মারধরও করা হয় আমাকে। আমি তাদের সব কথা মানতে রাজি আছি, কিন্তু মাথা চুল ন্যাড়ার বিষটি মানতে পারছি না।
উল্লেখ্য যে, গতকাল মঙ্গলবার (১০ জুলাই) উত্তরবাংলাডটকম-এ “ নীলফামারীতে সালিশ বৈঠকে তরুনীর মাথার চুল ন্যাড়া করার অভিযোগ ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful