আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবাকে কবর দিতে ছেলের বাঁধা ॥ পুলিশের হস্তক্ষেপে দাফন সম্পন্ন       নীলফামারীতে স্বামীর প্রথম বিয়ের খবরে নববধূ দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা ॥ স্বামী গ্রেপ্তার       রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা      

 width=
 

লিপস্টিকে জানা যাবে চরিত্র!

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৩, রাত ০৮:৪১

লন্ডন: কারো সঙ্গে মেলামেশার আগে কি বিভ্রান্ত হয়ে পড়ছেন? বুঝে উঠতে পারছেন না সঠিক মানুষের সঙ্গে মিশছেন কি না? তাহলে এবার একটু নিশ্চিন্ত হয়ে বসতে পারেন। কারণ এখন থেকে নাকি লিপস্টিকের ব্যবহার দেখেই বুঝতে পারবেন কার চরিত্র কেমন! অন্তত বৃটেনের এক গবেষক ড. রস সাইমন্ডস তো এমনটাই জানাচ্ছেন। প্রায় তিন হাজার মহিলার ওপর লিপস্টিক সম্পর্কিত এক সমীক্ষা চালিয়ে এই তথ্য হাজির করেছেন তিনি। তাহলে আসুন, দেখে নেয়া যাক ড. সাইমন্ডসের গবেষণা অনুযায়ী লিপস্টিক দেখে কিভাবে অনুমান করবেন কার চরিত্র কেমন! যারা ব্যবহার করেন বেশ উজ্জ্বল গাঢ় লাল রঙের লিপস্টিক, যৌনসংক্রান্ত দিকে তারা বেশ সক্রিয়। পাশাপাশি আকর্ষণীয় ব্যক্তিত্বের সঙ্গে ক্যারিয়ারের দিক থেকে তারা দারুণ সাফল্যের অধিকারী হন এই ধরনের নারীরা। লিপস্টিক তাদের এক অন্যরকম গ্ল্যামারাস লুক দেয়। এছাড়াও ঠোঁটে যৌনতাময়ী আবেদন সৃষ্টি করে এমন আরো কিছু রঙের লিপস্টিক হলো কোরাল, ফুকসিয়া কিংবা গাঢ় লাল। আবার যারা গাঢ় লাল লিপস্টিক পছন্দ করেন, নিজেদের ওপর তাদের রয়েছে অগাধ বিশ্বাস। বেশ আত্মবিশ্বাসী এই ধরনের নারীরা গাঢ় লাল রং ছাড়াও উজ্জ্বল লাল, ফুকসিয়া এবং ডার্ক প্লামও ব্যবহার করতে পছন্দ করেন। আবার কম আবেদনময়ী রঙগুলো হলো শিয়ার, পেল পিংক, ডার্ক প্লাম কিংবা রংহীন ঠোঁট। এদিকে একটু কম আত্মবিশ্বাসী যারা, তারা লিপস্টিকের ক্ষেত্রে প্রাধান্য দেন পিচ, পেল পিংক বা কোরাল। এই কম আত্মবিশ্বাসীদের মধ্যে আবার এক দল আছে যারা লিপস্টিক ব্যবহারই করেন না! আবার ভালোবাসার বন্ধনে আবদ্ধ নারীরা মূর্ত হয়ে ওঠেন পিংক, কোরাল, উজ্জ্বল এবং গাঢ় লাল রঙে। আর এর ঠিক উল্টো পথ অনুসরণ করেন যারা, তাদের পছন্দ ডার্ক প্লাম, পিচ, ফুকসিয়া কিংবা লিপস্টিক ছাড়া বেড়িয়ে পড়তেও খুব একটা দ্বিধা করতে দেখা যায় না তাদের। আর চূড়ান্ত সাফল্যধারিনীরা পছন্দ করেন উজ্জ্বল লাল, ডার্ক প্লাম, ফুকসিয়া এবং রংহীন ঠোঁট। আর সাফল্য কম কিংবা অধরাই রয়ে গেছে এমন নারীরা পেল পিংক, পিচ, গাঢ় লাল আর শিয়ারে স্বাচ্ছন্দ্যবোধ করেন বেশি।lip2 লিপস্টিকের রং দেখে নাকি আপনি এও বুঝতে পারবেন যে, কে সুখী আর কে কম সুখী! যেমন যারা পেল পিংক, শিয়ার, গাঢ় লাল কিংবা লিপস্টিকছাড়াই বের হয়ে যান তারা অপেক্ষাকৃত বেশি সুখী। আবার যারা কম সুখী তারা ফুকসিয়া, ডার্ক প্লাম, কোরাল বা গাঢ় লাল ব্যবহার করেন বেশি। ড. রস আরো বলছেন, প্রতি ১০ জন মহিলার মধ্যে ৭ জনেরই মুড বদলানোর সাথে সাথেই লিপস্টিকের রং বাছাইয়ের ধরনও বদলে যায়। আর ৫৫ শতাংশ নারী লিপস্টিক দেয়ার আগে রং নিয়ে কোনো চিন্তাই করেন না, হাতের কাছে যা পান তাই ব্যবহার করেন। তারা একসাথে প্রায় পাঁচ শেডের লিপস্টিক কিনলেও তা ব্যাগেই রেখে দেন এবং রুটিনমাফিক কাজ হিসেবে ভাবনাচিন্তা ছাড়াই সেগুলো ব্যবহার করেন।

তাহলে এবার কাউকে জানতে হলে তার লিপস্টিকের দিকে একবার দেখে নিতে পারেন, তার সাথে আপনার বনিবনা হওয়ার সুযোগ আছে কি নেই তা বোঝার জন্য। সূত্র: ওয়েবসাইট।

মন্তব্য করুন


 

Link copied