আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

স্ত্রী বা প্রেমিকা প্রতারনা করছে?কিভাবে বুঝবেন,জেনে নিন উপায়

মঙ্গলবার, ৩১ জুলাই ২০১৮, রাত ১১:৫০

এক এক ক্ষেত্রে মেয়েদের প্রতারণার এক এক রকম কারণ থাকে নিশ্চয়ই। কিন্তু গবেষণা জানাচ্ছে, অধিকাংশ মেয়েরই প্রেমে প্রতারণার পিছনে একটি বিশেষ কারণ ক্রিয়াশীল থাকে। প্রেমের খেলায় ছেলেরাই নাকি বেশি প্রতারণা করেন, অন্তত এমনটাই সাধারণভাবে মনে করা হয়। কিন্তু মেয়েরাও যে ধোয়া তু‌লসিপাতা, এমনটাও নয়। বহু পুরুষই প্রেমের ক্ষেত্রে মেয়েদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তোলেন। এক এক ক্ষেত্রে মেয়েদের প্রতারণার এক এক রকম কারণ থাকে নিশ্চয়ই। কিন্তু গবেষণা জানাচ্ছে, অধিকাংশ মেয়েরই প্রেমে প্রতারণার পিছনে একটি বিশেষ কারণ ক্রিয়াশীল থাকে। এবং সেই কারণটি হলেন, মেয়েটির মা। শুনতে যতই অদ্ভুত লাগুক না কেন, ইললিসিট এনকাউন্টার নামে একটি একস্ট্রা ম্যারিটাল ডেটিং সাইট-এর সমীক্ষার ফলাফল জানাচ্ছে, যেসব মেয়ের মা নিজের জীবনে প্রেমে প্রতারণা করেছেন, তাঁরা নিজেরাও প্রেমের ক্ষেত্রে প্রতারণা করেন। অর্থাৎ প্রতারণার বিষয়টি উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হন মেয়েরা।

ইললিসিট এনকাউন্টারের সমীক্ষকদের দাবি, ৬২১টি প্রেমে প্রতারণার ঘটনা তাঁরা সমীক্ষার আওতাভুক্ত করেছিলেন। প্রত্যেক ক্ষেত্রেই দায়ী করা হয়েছিল মেয়েদেরই। এবং দেখা গিয়েছে, এই প্রতারক মহিলাদের ৭১ শতাংশের ক্ষেত্রে তাঁদের মায়েদের বিরুদ্ধেও কখনও না কখনও উঠেছে প্রেমে প্রতারণার অভিযোগ। সমীক্ষকরা অবশ্য বিষয়টির কোনও সন্তোষজনক ব্যাখ্যা দিতে পারেননি। তবে তাঁরা মনে করছেন, মায়ের প্রতারণার একটি প্রভাব মেয়ের উপরও পড়ে। যেসব মেয়ে ছোটবেলা থেকেই নিজের মাকে বহু পুরুষ-সঙ্গ করতে দেখেন, তারা মনে করেন, এমনটাই স্বাভাবিক। ফলে তারা নিজেরাও তাঁদের প্রেমজীবনে সেই আদর্শই অনুসরণ করেন। এই সমীক্ষার আওতায় আনা হয়েছিল পুরুষদেরও। এবং সেখানে দেখা গিয়েছে, ছবিটা অনেকটাই আলাদা। প্রেমজীবনে বাবার প্রতারণার প্রভাব তেমনভাবে প়ড়ে না ছেলের উপর। প্রতারক ছেলেদের মাত্র ৪৫ শতাংশের বাবারাও প্রতারণা করেছিলেন তাঁদের প্রেমজীবনে।

মন্তব্য করুন


 

Link copied