Templates by BIGtheme NET
আজ- সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮ :: ৩০ আশ্বিন ১৪২৫ :: সময়- ৪ : ২২ অপরাহ্ন
Home / রংপুর / রংপুরে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ

রংপুরে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ

প্রেস রিলিজ: ১০ আগস্ট ’১৮ বাম গণতান্ত্রিক জোট রংপুর জেলা শাখার উদ্যোগে রংপুর প্রেসক্লাব মিলনায়তনে বিকেল ৪ টায় বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। জোটের রংপুর জেলার নেতা ও কমিঊনিস্ট পার্টির কমরেড শাহাদৎ হোসেনের সভাপতিত্বে এবং কমরেড আনোয়ার হোসেন বাবলুর সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ(মার্কসবাদী)র কেন্দ্রীয় নেতা আলমগীর হোসেন দুলাল, কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম মেম্বার আবদুল­াহ আল কাফী রতন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতা আনছার আলী দুলাল, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদক মণ্ডলীর সদস্য বাচ্চু ভুঁইয়া, , গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা মমিনুর রহমান বিশাল প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্র ও সরকারের ফ্যাসিবাদী প্রবণতা বিপজ্জনকভাবে বৃদ্ধি পাচ্ছে। সরকারের উন্নয়নের রাজনীতিতে ধনী-গরীবদের মধ্যে আয় ও সম্পদের সীমাহীন বৈষম্য বাড়ছে। বর্তমান ক্ষমতাসীন সরকারের নিয়ন্ত্রিত নির্বাচনের মডেল নির্বাচন ও জনগণের ভোটাধিকারকে প্রহসনে পরিণত করেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে জাতীয় সংসদ ভেঙ্গে দিয়ে বর্তমান সরকারের পদত্যাগ, সকল দল ও সমাজের অপরাপর অংশের মানুষের মতামতের ভিত্তিতে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, বর্তমান নির্বাচন কমিশনের পুর্গঠন ও গোটা নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার করতে হবে।
নেতৃবৃন্দ আরও বলেন, সরকার সংবিধান স্বীকৃত জনগণের গণতান্ত্রিক অধিকারসমূহ রুদ্ধ করে দমন-পীড়নের পথে জবরদস্তিমূলক ক্ষমতা অব্যাহত রেখেছে। জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য অত্যাচার, নির্যাতন, হয়রানিমূলক মিথ্যা মামলা, গ্রেপ্তার, রিমাÐে শারীরিক মানসিক নির্যাতন, অপহরণ, গুম-খুন, ও বিচার বহির্ভূত হত্যাকাÐকে সাধারণ নিয়মে পরিণত করেছে। বিরোধী দল ও মতকে গায়ের জোওে দমন করা হচ্ছে। গণমাধ্যমকে নিয়ন্ত্রণ ও ভীতি প্রদর্শনের অশুভ তৎপরতা জোরদার করা হয়েছে।
চালসহ দ্রব্যমূল্যেও লাগামহীন উর্ধ্বগতি, গ্যাস, বিদ্যুৎ, পানি, বাড়িভাড়া, চিকিৎসাসহ জীবনযাত্রার ব্যয়বৃদ্ধি, সাধারণ মানুষের প্রকৃত আয় কমে যাওয়া, বিশাল বেকারত্ব, অব্যাহত সড়ক দুর্ঘটনা, পাহাড় ধ্বসে মানুষের করুন মৃত্যু,, জীবন জীবিকাকে চরম অসহায় ও দুর্বিষহ কওে তুরেছে। নারীর উপর সহিংসতা অব্যাহত রয়েছে। পাহাড় ও সমতরের আদিবাসী, ধর্মীয় সংখ্যালঘূ মানুষ রয়েছে আতঙ্কেও মধ্যে। হেফাজতে ইসলাম ও সাম্প্রদায়িক ধর্মান্ধ শক্তিকে খোলাখুলিভাবে মদদ দিচ্ছে সরকার।
তাই আসুন মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনায় শোষণহীন সমাজতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার আন্দোলনকে জোরদার করতে বাম গণতান্ত্রিক জোটকে শক্তিশালী করি।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful