Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ :: ৬ আশ্বিন ১৪২৫ :: সময়- ৪ : ৫১ পুর্বাহ্ন
Home / নীলফামারী / নীলফামারীতে রংপুর রেঞ্জের নবাগত ডিআইজির মতবিনিময়

নীলফামারীতে রংপুর রেঞ্জের নবাগত ডিআইজির মতবিনিময়

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৬ আগস্ট॥ বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য্য পৃথক অনুষ্ঠানের মাধ্যমে নীলফামারীতে সাংবাদিক ও জেলার সর্বস্তরের সুধীবৃন্দ, কমিউনিটি পুলিশিং কর্মকর্তা সঙ্গে মতবিনিময় সভা করেছেন।
আজ বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ে বলেন রংপুর রেঞ্জের প্রতিটি পুলিশ স্টেশনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে চাই। কারণ মানুষের বিচার প্রার্থনার প্রথম জায়গাই হলো থানা বা পুলিশ স্টেশন। এজন্য থানা এবং পুলিশ স্টেশনে কোন ভূক্তভোগি-বিচারপ্রার্থী যখন যাবে, তার সাথে ন্যায়সঙ্গত আচরণ করা পুলিশের দায়িত্ব। তার সমস্যা শুনে, মামলা নেয়ার প্রয়োজন হলে সাথে সাথেই তা নিতে বাধ্য পুলিশ। যদি কোন পুলিশ সদস্য কিংবা কোন থানা সেটা না করেন তাহলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, পুলিশের কাজ অপরাধের বিষয়ে খোঁজখবর নিয়ে বিচারের মুখোমুখি করা। আর সাংবাদিকদের কাজ অপরাধের খোঁজখবর নিয়ে তা প্রকাশ করে দেয়া। সাংবাদিক-পুলিশ পারস্পারিক সেতুবন্ধনের মাধ্যমে কাজ করলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে থাকবে।
এ সময় তিনি মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে জানিয়ে সকল ভাল কাজের জন্য সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।
নীলফামারী পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে মতবিনিয়ম সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রুহুল আমীন, সহকারী পুলিশ সুপার আলতাফ হোসেন প্রমুখ।
এরপর ডিআইজি জেলার সুধীমহল ও ব্যবসায়ীদের সঙ্গে পুলিশ লাইনে মতবিনিময় করেন বিকাল ৫টায়। সেখানে নবাগত ডিআইজি বলেন, সমাজে এখনও একটি চক্র প্রতিক্রিয়াশীল। তারা মানুষকে উস্কে দিয়ে বিভ্রান্তি তৈরি করে সমাজে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায়। যারা জনগনের সম্পদ ও জীবনের নিরাপত্বার বিঘ্ন ঘটাবে তাদের বিরুদ্ধে কঠোরতর ব্যবস্থা নেয়া হবে। কাউকেই ছাড় দেয়া হবে না। সুধী সমাবেশেও তিনি মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে বলে জানান।ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেন, নারী, শিশু, সংখ্যালঘু এবং সমাজের প্রান্তিক জনগোষ্ঠির ব্যাপারে বিশেষ মানবিক আচরণ করবে আমার রংপুর রেঞ্জের পুলিশ। যাতে তাদের অধিকার, নিরাপত্বা নিশ্চিত হয়।

সুধীসমাবেশে পুলিশ সুপারের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, নীলফামারী সরকারী কলেজের অধ্যক্ষ দেবী প্রসাদ রায়, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি মারুফ জামান কোয়েল, সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি ও জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব প্রকৌশলী এস.এম সফিকুল আলম ডাবলু, জেলা জজকোর্টের পিপি এ্যাডঃ অক্ষয় কুমার রায়, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আলীমুদ্দিন বসুনিয়া, নীলফামারী ৫ উপজেলা পরিষদের চেয়ারম্যান।

এর আগে সকালে তিনি জেলা পুলিশের বিশেষ মাসিক কল্যাণ সভা ও ক্রাইম কনফারেন্সে অংশ নেন পুলিশ লাইনে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful