Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ :: ২৯ কার্তিক ১৪২৫ :: সময়- ১ : ৫০ পুর্বাহ্ন
Home / নীলফামারী / ২৯ আগস্ট নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলঙ্কা আন্তর্জাতিক ফুটবল ম্যাচ উপলক্ষে প্রস্তুতি সভা

২৯ আগস্ট নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলঙ্কা আন্তর্জাতিক ফুটবল ম্যাচ উপলক্ষে প্রস্তুতি সভা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৭ আগস্ট॥ আগামী ৪ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু হবে দণি এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। তবে এর আগেই ২৯ আগস্ট দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এই প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে নীলফামারী জেলা শহরে নবনির্মিত শেখ কামাল স্টেডিয়ামে। আর এই প্রীতি ম্যাচ দিয়েই প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবল আয়োজন করতে যাচ্ছে উত্তরবঙ্গের নীলফামারী জেলাটি।
আজ শুক্রবার (১৭ আগস্ট) বিকাল সাড়ে ৩টায় এই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ ঘিরে নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে প্রস্তুতি সভা। সভায় প্রধান অতিথি ছিলেন নীলফামারী সদর আসনের সংসদ সদস্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর।
জেলা প্রশাসক নাজিয়া সুলতানার সভাপতিত্বে প্রস্তুতি সভায় নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আরিফ হোসেন মুন বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ২৯ আগষ্ট এই প্রীতি ম্যাচটির জন্য নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে ২০ হাজার দর্শকের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বাফুফের সহযোগীতায় এই প্রীতি ফুটবল ম্যাচের টিকেট জেলার সকল বানিজ্যিক ব্যাংকে আগামী ২৬ হতে ২৮ আগষ্ট পর্যন্ত পাওয়া যাবে। টিকেটের মূল্য রাখা হয়েছে ৩৬৯ সিটের ভিআইপি গ্যালারীর জন্য ১০০০ টাকা। সাধারন গ্যালারীর মহিলাদের ১ হাজার সিট ও পুরুষদের ১৯ হাজার সিটের জন্য ১০০ টাকা করে নির্ধারন করা হয়েছে।
সভায় পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, আন্তর্জাতিক বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে এই প্রীতি ঢটিবল ম্যাচের জন্য সকল প্রকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে জেলা পুলিশ বাহিনীর সঙ্গে র‌্যাব সকল প্রস্তুতি গ্রহণ করে রেখেছে।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারীর উত্তরা ইপিজেডের জেনারেল ম্যানেজার আব্দুস সোহবান, সার্ক চেম্বারের নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার এস,এম সফিকুল আলম, বসুন্ধরা কিংস ব্রান্ডের সাধারন সম্পাদক মিনহাজুল ইসলাম, দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার তাহমিন হক ববী প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহীনুর আলম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, নীলফামারী ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুল কালাম আজাদ, র‌্যাব-১৩ নীলফামারী সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর এ.টি.এম নাজমুল হুদা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, পৌর আওয়ামীলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সাবেক জাতীয় ফুটবল খেলোয়াড় শফিকুল ইসলাম মানিক, বসুন্ধরা কিংস ব্রান্ডের স্থায়ী কমিটির সদস্য তহিদুল ইসলাম প্রমুখ।
প্রস্তুতি সভার প্রধান অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন উত্তরবঙ্গের শান্ত জেলা হিসাবে পরিচিত নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এই প্রীতি ম্যাচটি ঘিরে নীলফামারী জেলাকে আমরা নবরূপে সাজাতে চাই। এ জন্য স্থানীয়ভাবে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।
প্রসঙ্গত দেশের মাটিতে প্রতিপ হিসেবে শ্রীলঙ্কা খুবই পরিচিত এক নাম। এর আগে ২০১৪ সালের ২৪ অক্টোবর যশোরে ও ২৭ অক্টোবর রাজশাহীতে লঙ্কানদের বিপে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। যশোরে ১-১ গোলে ড্র করলেও রাজশাহীতে ১-০ গোলে জিতে মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারীরা। এ ছাড়া ২০১৬ সালের ৮ জানুয়ারি যশোর শামসুল হুদা স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপে বাংলাদেশের ৪-২ গোলের জয়টি ভুলে যাওয়ার কথা নয়। অনেক দিন বাদে বাংলাদেশের সামনে আবার লঙ্কানরা এবার মুখোমুীক হবে নীলফামারীর মাটিতে।দুই দলের জন্যই ম্যাচটি হতে যাচ্ছে সাফ ফুটবলের ড্রেস রিহার্সাল। কারণ এর পাঁচ দিন পরেই ভুটানের বিপে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে বাংলাদেশ। পরের দিনেই ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। ফলে প্রীতি ম্যাচের আড়ালে দুই দলের জন্যই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ।
সাফে গ্রুপ “এ” তে বাংলাদেশের সঙ্গে আছে নেপাল, ভুটান ও পাকিস্তান। গ্রুপ-“বি” তে শ্রীলঙ্কার সঙ্গী ভারত ও মালদ্বীপ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful