Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ :: ১ অগ্রাহায়ণ ১৪২৬ :: সময়- ১ : ২৬ পুর্বাহ্ন
Home / জাতীয় / ১৪ দলের শরিকদের থেকে যাদের মনোনয়ন নিশ্চিত

১৪ দলের শরিকদের থেকে যাদের মনোনয়ন নিশ্চিত

ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ও ১৪ দলের শরিক রাজনৈতিক দলগুলোর বর্তমান এমপিদের আসনগুলো ছেড়ে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে । আসন বণ্টন নিয়ে এখনো জাতীয় পার্টি ও ১৪ দলের শরিকদের মধ্যে বিষয়ে আনুষ্ঠানিক বৈঠক না হলেও ক্ষমতাসীন দলের শীর্ষ পর্যায়ে এ বিষয়ে একাধিকবার আলোচনা হয়েছে।

বর্তমানে সংসদে জাতীয় পার্টি ও ১৪ দলের শরিক দলগুলোর সরাসরি নির্বাচিত ৪৯ সদস্য রয়েছেন। শরীকদের জন্য এর বাইরে আরো ২১ আসন শরিকদের ছেড়ে দেওয়া হতে পারে।

১৪ দলের শরিকদের থেকে যাদের মনোনয়ন নিশ্চিত: ১৪ দলের শরিকদের মধ্যে আওয়ামী লীগ যেসব আসন ছেড়ে দেবে সেগুলো হলো, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন ঢাকা-৮, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাহ রাজশাহী-২, ঠাকুরগাঁও জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য ইয়াছিন আলী ঠাকুরগাঁও-৩, নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান নড়াইল-২, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য ও সংসদ সদস্য সাতক্ষীরা-১, বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য টিপু সুলতান বরিশাল-৩, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য নুর আহমেদ বকুল মেহেরপুর-২ আসনে মনোনয়ন পাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কুষ্টিয়া-২, জাসদের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার ফেনী-১, জাসদ স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য রেজাউল করিম তানসেন বগুড়া-৪, জাসদ স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য শাহ জিকরুল আহমেদ ব্রাহ্মণবাড়িয়া-৫, ময়মনসিংহ পৌরসভার প্যানেল মেয়র ও ময়মনসিংহ মহানগর জাসদ সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু ময়মনসিংহ-৬ আসনে মনোনয়ন পেতে পারেন। এ ছাড়া জাসদের পক্ষ থেকে দলটির স্থায়ী কমিটির সদস্য জায়েদুল কবির নরসিংদী-২, জাসদ স্থায়ী কমিটির সদস্য রবিউল আলমের জন্য যশোর সদর আসনে জোরালোভাবে মনোনয়ন চাওয়া হবে।জাসদের অপর অংশ বাংলাদেশ জাসদের সভাপতি শরিফ নুরুল আম্বিয়া নড়াইল-১, বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি ও সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদল চট্টগ্রাম-৮, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান পঞ্চগড়-১ আসনে মনোনয়ন পেতে পারেন।

১৪ দলের আরেক শরিক জাতীয় পার্টি জেপির চেয়ারম্যান ও পানি সম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর-২, কুড়িগ্রাম-৪ আসনে রুহুল আমিন মনোনয়ন পেতে পারেন। তরীকত ফেডারেশনের চেয়ারম্যান ও সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী চট্টগ্রাম-২, তরীকত ফেডারেশনের সাবেক মহাসচিব ও সংসদ সদস্য এম এ আউয়াল লক্ষ্মীপুর-১ আসনে মনোনয়ন পেতে পারেন।

এর বাইরে ১৪ দলের অন্য শরীক দলগলোর মধ্য থেকে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া চট্টগ্রাম-১ আসনে মনোনয়ন চাইবেন। অবশ্য সেখানে আওয়ামী লীগের শক্তিশালী প্রার্থী, দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন রয়েছেন। সে ক্ষেত্রে আওয়ামী লীগ এ আসনটি হাতছাড়া করবে না। এ ছাড়া গণতন্ত্রী পার্টি, ন্যাপ, কমিউনিস্ট কেন্দ্র, বাসদ, গণআজাদী লীগের মতো দলগুলোর এক-দুজন নেতাকে ১৪ দলের প্রার্থী হিসেবে দেখা যেতে পারে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful