Templates by BIGtheme NET
আজ- বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮ :: ২ কার্তিক ১৪২৫ :: সময়- ৭ : ৫১ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / শেখ হাসিনার নামে দ্বিতীয় তিস্তা সড়ক সেতুর নামকরণ

শেখ হাসিনার নামে দ্বিতীয় তিস্তা সড়ক সেতুর নামকরণ

 মমিনুল ইসলাম রিপন: আগামীকাল রোববার অনুষ্ঠানিকভাবে উদ্বোধন হতে যাচ্ছে রংপুরের গঙ্গাচড়ায় তিস্তা নদীর ওপর নবনির্মিত ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’র। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বহুল প্রত্যাশিত এই সেতুটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহিপুর-কাকিনা পয়েন্টে এলজিইডির বাস্তবায়নে নবনির্মিত ৮৫০ মিটার দৈর্ঘ্যরে এই সেতুটি নির্মাণকালে দ্বিতীয় তিস্তা সড়ক সেতু হিসেবে প্রচার হয়। কিন্তু পরবর্তিতে রংপুরের মানুষের ভাগ্যের উন্নয়ন ও গঙ্গাচড়া উপজেলাবাসীর দীর্ঘ দিনের লালিত স্বপ্নের বাস্তবরুপ পরিগ্রহ করায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাঁর নামে নতুন এই সেতুর নামকরণের প্রস্তাব করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঁঙ্গা এমপি। গত ১৯ জুন রংপুর জেলা প্রশাসকের সভা কক্ষে অনুষ্ঠিত সভায় প্রতিমন্ত্রী রাঁঙ্গা এমপি ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’ নামকরণের প্রস্তাব করলে উপস্থিত সকলে তা সমর্থন করেন। পরে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশারফ হোসেনের নিকট লিখিত পত্র আবেদন জানান প্রতিমন্ত্রী রাঁঙ্গা ।
এদিকে নবনির্মিত ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’র উদ্বোধনী অনুষ্ঠান উপভোগে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলা প্রশাসন। সেতুর দুই পাশে গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু উল্লেখ করে ফলক লাগানো হয়েছে। লাল-সাদা রঙের চাকচিক্যে সেতুর ওপর উড়ছে রঙিন পতাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে সেতুর আশপাশের এলাকাজুড়ে সাটানো হয়েছে ব্যানার ফেস্টুর। সেতুর উত্তরপ্রান্তে বিশাল প্যান্ডেলে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।
স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব জানান, রোববার সকাল ১১টা ৩০ মিনিটে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহিপুর-কাকিনার তিস্তা নদীতে নির্মিত ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’র অনুষ্ঠানিক উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী এই আয়োজন সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
এদিকে নতুন এই সেতুর উদ্বোধন নিয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, সেতুটি নির্মিত হওয়ায় রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার জনগণের দীর্ঘদিনের লালিত স্বপ্ন পুরন হয়েছে। বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রার একটি মাইল ফলক হিবেবে বিবেচিত হবে। বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরন্তর উদ্যোগ ব্যতিত এ সেতু নির্মাণ করা সম্ভব হতো না। এই সেতু নির্মানের ফলে রংপুর ও লালমনিরহাটের মধ্যকার যোগাযোগ সহজতর হয়েছে।
প্রধানমন্ত্রী প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরো বলেন, আমার প্রস্তাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে তিস্তা সেতুর নামকরণ করায় এলজিইডি মন্ত্রণালয়ের মন্ত্রী মহোদয় ও রংপুর জেলা প্রশাসকসহ জেলা প্রশাসনের কাছে আমি কৃতজ্ঞ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful