Templates by BIGtheme NET
আজ- বুধবার, ২১ অক্টোবর, ২০২০ :: ৬ কার্তিক ১৪২৭ :: সময়- ১০ : ০৩ পুর্বাহ্ন
Home / টপ নিউজ / এনজিও’র মামলাঃ পুলিশের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে ৬০ জন গৃহবধু

এনজিও’র মামলাঃ পুলিশের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে ৬০ জন গৃহবধু

Mamlaজয়া ইসলাম, বীরগঞ্জ (দিনাজপুর) থেকে: দিনাজপুরের বীরগঞ্জে ৬০টি পরিবারের গৃহবধুর বিরুদ্ধে এনজিও’র মামলা, পুলিশের ভয়ে বাড়ী ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে গৃহবধুরা।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের অসহায় দুৎস্থ মহিলাদের মাঝে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন উপ-পরিচালকের কার্যালয়, হাজীপাড়া, ঠাকুরগাঁও অঞ্চল “দারিদ্র দূরিকরণের লক্ষে আয় বৃদ্ধি মুলক কর্মকান্ডে নারী পুরুষের মমতা, নারীর দক্ষতা বৃদ্ধি ক্ষমতায়ন ও আর্থিক সচ্ছলতার” লক্ষে সহজ শর্তে নিম্নে ৭ হাজার উর্দ্ধে ২০ হাজার টাকা ঋণ প্রদান করেন। ঋণ পরিশোধের সময়ের আগেই সমুদয় টাকা এক যোগে প্রদানের জন্য পল্লী দরিদ্র বিমোচন ফাউন্ডেশন চাপ দিলে মহিলারা আপত্তি তুলে কর্মকর্তাদের জানায় বর্তমানে মাঠে কাজ নেই নির্ধারিত কিস্তিতেই তারা টাকা পরিশোধ করবেন। কর্মকর্তারা সাপ্তাহিক কিস্তি নেয়া বন্ধ করে দিয়ে নানা ভাবে মানুষিক চাপ সৃষ্টি করে।

পরবর্তীতে গত ৭/৭/১৩ইং গড়েয়া কার্যালয়ের সহকারী দারিদ্র বিমোচন কর্মকর্তা বাদী হয়ে বাংলাদেশ দন্ড বিধি আইনের ৪০৬ ও ৪২০ ধারায় সিআর-২৪২ ও ২৩৯ দুইটি মামলায় ৬০ জন মহিলাকে আসামী করে ৪ লক্ষ ৭৬ হাজার ৯৮৯/- টাকা দাবী করে বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ঠাকুরগাঁও এ মামলা দায়ের করেছেন। বিজ্ঞ বিচারক বিষয়টি আমলে নিয়ে গ্রেফতারী পরওয়ানা জারী করেন। আদালতের নির্দেশ পেয়ে পুলিশ গ্রেফতারী অভিযান চালায়।

ঋণ গ্রহীতারা মহিলারা গ্রেফতার এড়াতে স্বামীর সংসার ও বাচ্চাদের রেখে জঙ্গলে জঙ্গলে রাত্রি যাপনসহ নিরাপত্তার স্বার্থে আত্মগোপন করেছে। সংবাদ পেয়ে গত রবিবার অভিযুক্ত মঞ্জুর স্বামী রবিউল, মঞ্জুর স্বামী রবিউল, রঞ্জিতার স্বামী নারায়ন, জনাকির স্বামী বিজয়, জনাকির স্বামী বিজয়, রুমা স্বামী সামাদের, আনোয়ারা স্বামী নয়ন, নেহার স্বামী হাসেমের, রেজিয়ার স্বামী মজিবর, রহিমার স্বামী মোহম্মদ, প্রতিমার স্বামী মনি, লিপিয়ারার স্বামী এনামুল, সাবিত্রি ও তিথির সাথে সাক্ষাত করা হলে তারা উলে¬খিত ঘটনার সত্যতা স্বীকার করে মামলা প্রতাহারের জন্য দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদের সদস্য মনোরঞ্জন শীল গোপালের আশু হস্তক্ষেপের জোর দাবী জানান।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম চৌধুরী বাবুল ও পলাশবাড়ী ইউপি চেয়ারম্যন মোঃ মোজাহার আলীর সাথে যোগাযোগ করা হলে তারাও ঘটনার সত্যতা স্বীকার করে জানান আপোষের প্রক্রিয়া চলাকালে পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন মামলাটি করে অসহায় মহিলাদের প্রতি নির্যাতন চালাচ্ছে। উত্তারাঞ্চলে আশ্বিন ও কার্ত্তিক এই ২ মাস অনেক পরিবার অতি কষ্টে জীবন যাপন করেন। সে সময় মামলাটি অনৈতিক তারা সংস্থার দায়িত্ব প্রাপ্ত কর্মকতাদের সমালোচনা করে সুদৃষ্টি কমানা সহ মামলা প্রতাহারের অনুরোধ জানান।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful