Templates by BIGtheme NET
আজ- মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ :: ৮ শ্রাবণ ১৪২৬ :: সময়- ৭ : ৪৫ অপরাহ্ন
Home / নীলফামারী / নীলফামারী শতভাগ বিদ্যুতায়নে আনন্দ র‌্যালী

নীলফামারী শতভাগ বিদ্যুতায়নে আনন্দ র‌্যালী

ইনজামাম-উল-হক নির্ণয়, স্টাফরিপোর্টার নীলফামারী ১ নভেম্বর॥ “শেখ হাসিনার উদ্যোগ- ঘরে ঘরে বিদ্যুৎ” এই শ্লোগানে নীলফামারী জেলা সদরকে শতভাগ বিদ্যুতায়নের উপজেলা ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১ নভেম্বর) সকাল ১১টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই ঘোষণা দেন।

এসময় প্রধানমন্ত্রী জেলার আরো দুইটি উন্নয়ন প্রকল্প ও উত্তরা ইপিজেডে বেপজা স্কুল এন্ড কলেজের কার্যক্রম উদ্বোধন করেন। ওই প্রকল্প দুটি হলো ডোমার উপজেলা শহরে মুক্ত মঞ্চ ও প্রশিক্ষণ কেন্দ্র এবং ওই উপজেলায় চিলাহাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন।

পরে শতভাগ বিদ্যুৎ ও জেলার উন্নয়নে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বাদ্যযন্ত্র সহকারে একটি আনন্দ র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
জেলা সদর উপজেলাটিতে শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করতে গত পাঁচ বছরে ৫৮ হাজার ৪২৬ গ্রাহককে নতুন সংযোগ প্রদান করা হয়েছে। ওই সংযোগের মধ্যে পল্লী বিদ্যুৎ সমিতি ৪৭ হাজার ৪২৬টি এবং বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ১১ হাজার সংযোগ প্রদান করে।
নীলফামারী পল্লী বিদ্যুৎ সমিতির জেলারেল ম্যানেজার এসএম হাসনাত হাসান জানান, ২০১৩ সাল পর্যন্ত উপজেলায় গ্রাহক সংখ্যা ছিল সাত হাজার ৭৯৯ জন। ২০১৪ সাল থেকে বর্তমান সরকারে পাঁচ বছরে আরো নতুন সংযোগ দেওয়া হয়েছে ৪৭ হাজার ৪২৬ গ্রহককে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌছানোর জন্য গত পাঁচ বছরে ১৭৪ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে এক হাজার ৪৫৩ কিলোমিটার নতুন সঞ্চালন লাইন স্থাপন করা হয়। উপজেলাটিতে পল্লী বিদ্যুৎ সমিতির বর্তমান গ্রহক সংখ্যা ৭০ হাজার ৯৩০ জন। সেখানে মোট সংযোগ লাইন রয়েছে দুই হাজার ১০৯ কিলোমিটার।
অপরদিকে নীলফামারী নেসকোর সহকারী প্রকৌশলী মোহাইমিনুর রহমান জানান, ২০১৪ সালের পর থেকে গত পাঁচ বছরে উপজেলায় বিদ্যুৎ উন্নয়ন বেকার্ডের আওতায় ১১ হাজার নতুন গ্রাহককে সংযোগ প্রদান করা হয়েছে। ওই বিভাগের আওয়তায় বর্তমানে গ্রাহক সংখ্যা ২৭ হাজার এবং মোট সঞ্চালন লাইন রয়েছে ৫৫০ কিলোমিটার।
প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, বেপজার অতিরিক্ত সচিব জিল্লুর রহমান, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম, উত্তরা ইপিজেডের মহাব্যবস্থাপক এসএম আখতার আলম মোস্তাফি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া প্রমুখ।
উল্লেখ্য, আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০টি মন্ত্রনালয় ও বিভাগের ৫৬ জেলায় ৩২১টি উন্নয়ন প্রকল্প ও কার্যক্রমের উদ্বোধন করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে। তারই অংশ নীলফামারীর ওই চার প্রকল্প।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful