আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

নীলফামারীর উত্তরা ইউপিজেডে শ্রমিকদের বিক্ষোভ

বৃহস্পতিবার, ৭ নভেম্বর ২০১৩, রাত ০৯:৩০

বৃহষ্পতিবার সকালে কাজে যোগ না দিয়ে পাঁচ দফা দাবিতে ফ্যাক্টরির গেটের সামনে বিক্ষোভ করে এভারগ্রীন ফ্যাক্টরীর হাই পোস্টিং ইউনিটের শ্রমিকরা। পরবর্তীতে দুপুরের খাওয়ার পর শ্রমিকদের দাবির সাথে একাতœ হয়ে ঐ কারখানার অন্যান্য ইউনিটের শ্রমিকরাও বিক্ষোভে যোগ দেয়। শ্রমিকরা জানায়, সকাল সাতটা ১৫ মিনিট থেকে তিনটা ৪৫ মিনিট পর্যন্ত আট ঘন্টা শ্রমিকদের কাজের নিয়ম থাকলেও কতৃপক্ষ জোর করে চাকরী থেকে ছাটাইয়ের ভয় দেখিয়ে ওভারটাইম করিয়ে নেন। ওভারটাইমের বিপরীতে শ্রমিকদের কোন মজুরী দেয়া হয়না বলে অভিযোগ তাদের।

শ্রমিকরা জানান, দক্ষ শ্রমিকদের আগে চার হাজার সাতশত টাকা দেয়া হলেও কোন প্রকার নোটিশ ছাড়াই মজুরী কমিয়ে সাড়ে চার হাজার টাকা দেয়া হয়। একইভাবে অদক্ষ শ্রমিকদের তিন হাজার একশত ৬৯ টাকা মজুরী দেয়া হলেও বর্তমানে তিন হাজার ১৯ টাকা দেয়া হচ্ছে।

কয়েকজন শ্রমিক অভিযোগ করে জানান, ওভারটাইমের মজুরী চাওয়ায় গত এক মাসে শতাধিক শ্রমিককে ছাটাই করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ করায় গত মঙ্গলবার ঐ ফ্যাক্টরির প্যাকিং সেকশনের এক নারী শ্রমিককে মারধর করে কতৃপক্ষের লোকজন। তবে এভারগ্রীনের ডেপুটি জেনারেল ম্যানেজার সুব্রত সরকার অভিযোগ অস্বীকার করে বলেন, বেপজার নিয়ম অনুযায়ী শ্রমিকদের পাওনা পরিশোধ করা হয়। ফ্যাক্টরীতে শ্রমিক নির্যাতনের কোন ঘটনা ঘটেনি দাবি করে তিনি বলেন, একটি মহল এ সেক্টরকে অস্থিতিশীল করার জন্য শ্রমিকদের ভুল বুঝিয়ে আন্দোলনে নামাচ্ছে। নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু আক্কাস বলেন, এভারগ্রীন কারখানার শ্রমিকরা বেতন ভাতা ও ওভারটাইমসহ কয়েকটি দাবিতে বৃহস্পতিবার সেখানে বিক্ষোভ করেছে। ইপিজেডের জিএম সাহেব তাদের বলেছে তাদের দাবি বৈধ হলে দেখা হবে। তারা সেই আশ্বাসে দুপুরের মধ্যে সেখান থেকে চলে গেছে,শনিবার তারা কাজে যোগ দিবে।

মন্তব্য করুন


 

Link copied