Templates by BIGtheme NET
আজ- শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০ :: ১৫ কার্তিক ১৪২৭ :: সময়- ৭ : ৩৬ অপরাহ্ন
Home / বিনোদন / তারকাদের পর্দা বদল

তারকাদের পর্দা বদল

tarokaদেওয়ান পারভেজ: ছোট পর্দার তারকাদের বড় পর্দাপ্রীতি অনেক পুরনো। এক সময় ছোট পর্দায় কাজ করলেও এখন বড় পর্দা দাপিয়ে বেড়াচ্ছেন এমন তারকার সংখ্যা গুণে শেষ করা যাবে না। সূবর্ণা মুস্তাফা, আফসানা মিমি কিংবা বিপাশা হায়াতের মতো অনেকেই ছোট পর্দা থেকে বড় পর্দায় গিয়ে সফলতার স্বাক্ষর রেখেছেন। তাদের সেই দেখানো পথেই হাঁটছে হাল আমলের অভিনেত্রীরা। এখন দেখার বিষয়, কতটুকু সফল হয় তাদের এই পর্দা বদল। সম্প্রতি বাংলামেইলের সঙ্গে কথা বলেছেন সদ্য বড় পর্দায় পা রাখা কয়েকজন তারকা। তাদের সফলতা ও ব্যর্থতার কথা নিয়েই এ আয়োজন।
পরী মনি
মিডিয়াতে পরী মনির প্রথম পরিচিতি ঘটে মডেলিং দিয়ে। সেসময় বিভিন্ন জাতীয় দৈনিক ও ফ্যাশন ম্যাগাজিনগুলো খুললেই চোখে পড়তো পরী মনির ছবি। এভাবেই একসময় নাটক নির্মাতাদের নজরে পড়েন তিনি। এখন পর্যন্ত সেকেন্ড ইনিংস, এক্সক্লুসিভ এক্সট্রা ব্যাচেলর, নারী ও নবনীতা তোমার জন্য এই চারটি ধারাবাহিক নাটকে কাজ করেছেন। যার মধ্যে নারী ও নবনীতা তোমার জন্য নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেন পরী।

তবে পরী মনি ছোট পর্দার চেয়ে বড় পর্দায় কাজ করার ব্যাপারেই বেশি আগ্রহী। এ বিষয়ে তিনি বলেন, ‘বড় পর্দায় অভিনয় করার লক্ষ্য নিয়েই মিডিয়াতে পা রেখেছি।’

সম্প্রতি শাহ আলম মণ্ডল পরিচালিত ‘ভালেবাসা সীমাহীন’ ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন পরী মনি। আর এর মাধ্যমেই চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে ছোট পর্দার এই অভিনেত্রীর। কিন্তু ছোট পর্দায় জনপ্রিয় হয়ে ওঠার আগেই বড় পর্দায় পা রাখছেন এই অভিনেত্রী। কারণটা পরী মনির মুখ থেকেই শুনুন, ‘বড়পর্দাতেই নিজেকে মেলে ধরার সুযোগ বেশি।’

‘ভালোবাসা সীমাহীন’ ছবিতে পরীর বিপরীতে অভিনয় করছেন আনিসুর রহমান মিলন ও জায়েদ খান। গ্রামীণ পটভূমিকার গল্পে নির্মিত এই ছবিতে দেখা যাবে, মির্জা পরিবারের জায়েদকে ভালোবাসেন তালুকদার পরিবারের মেয়ে পরী। তাদের এ ভালোবাসায় বাধা হয়ে দাঁড়ায় দুই পরিবার। এক পর্যায়ে পরী বিয়ে করে মিলনকে। তখন শুরু হয় সম্পর্কের নানা টানাপড়েন।

চলচ্চিত্রে নিজের ব্যস্ততা সর্ম্পকে পরী জানান, আরও কয়েকটি ছবিতে কাজ করার ব্যাপারে কথা চলছে। ব্যাটে-বলে মিলে গেলে যেকোনো সময় শ্যুটিং শুরু হতে পারে।

বিদ্যা সিনহা মিম
প্রয়াত কথা সাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ ছবিতে অভিনয়ের মাধ্যমে মিডিয়াতে যাত্রা শুরু করলেও নাটকের মেয়ে হিসেবেই পরিচিতি পেয়েছেন বিদ্যা সিনহা মিম। ২০০৭ সালে প্রথম ছবিতে অভিনয়ের পর মাঝখানে দু’বছর বিরতি দিয়ে ২০০৯ সালে   জাকির হোসেন রাজু পরিচালিত ‘আমার প্রাণের প্রিয়া’ ছবিতে অভিনয় করেন। এরপর থেকেই নিয়মিত ছোট পর্দার জন্যে কাজ করে যাচ্ছেন।

এবার নাটক আর টেলিফিল্ম ছেড়ে ফের চলচ্চিত্রে কাজ শুরু করছেন মিম। সম্প্রতি বেশ কয়েকটি ছবিতে কাজ শুরু করেছেন। ইতিমধ্যেই তন্ময় তানসেনের ‘পদ্মপাতার জল’, রিপন মিয়ার ‘তুমি সন্ধ্যারও মেঘমালা’ ও মোস্তফা কামাল রাজের ‘কানামাছি’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন মিম। এছাড়া খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘জোনাকির আলো’ ছবিটি সেন্সরে গেছে। আগামী মাসে ছবিটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

বড়পর্দার আবারো ব্যস্ত হওয়া প্রসঙ্গে মিম বলেন, ‘ছবিতে অভিনয়ের স্বপ্ন নিয়েই মিডিয়াতে এসেছিলাম। তাই আবারো চলচ্চিত্রে কাজ শুরু করছি।’

তাহলে কি ছোট পর্দাকে বিদায় জানাচ্ছেন? এমন প্রশ্নের জবাবে মিম বলেন, ‘ঠিক তা নয়, মানসম্পন্ন গল্পট পেলে অবশ্যই নাটকে অভিনয় করবো।’

প্রসূন আজাদ
ছোটবেলায় নতুন কুঁড়ির মাধ্যমে অভিনয়ে হাতে খড়ি হলেও ২০১২ সালে অনুষ্ঠিত লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমেই সবার কাছে পরিচিতি পান প্রসূন আজাদ। তারপর থেকেই কখনও খণ্ডনাটকে আবার কখনও ধারাবাহিকে কাজ করে চলেছেন। নাটকে প্রথম কাজ করেন ‘ডাবল ৪২০’ এ।

তবে লাক্স চ্যানেল আই বিজয়ী হওয়ার আগে গিয়াসউদ্দিন সেলিমের ‘অবগুণ্ঠন’ নাটকে রুবিনা চরিত্রে অভিনয় করেছিলেন। এছাড়া সাজ্জাদ সুমন পরিচালিত ‘শহরের নতুন বালিকা’, অনিমেষ আইচের ‘একটি মৃত্যুর স্বপ্ন’ এবং চয়নিকা চৌধুরী পরিচালিত ‘টকেটিভ’ তার অভিনীত উল্লেখযোগ্য নাটক।

অবশ্য শুরু থেকেই বড় পর্দার প্রতি একটা আগ্রহ ছিল প্রসূনের। আর তাই স্বপ্নকে সত্যি করতে উঠে পড়ে লাগলেন। কিন্তু ছোট পর্দা ছেড়ে হঠাৎ বড় পর্দায় কেন? এমন প্রশ্নের মুখে প্রসূন বলেন, ‘নাটকে অভিনয় করে ইতিমধ্যেই একটি গ্রহণযোগ্যতা অর্জন করেছি। নির্মাতা, সহ-অভিনেতা এবং টেলিভিশন ব্যক্তিত্বদের পাশাপাশি দর্শকের ভালোবাসা পেয়েছি অনেক। এবার বড় পর্দার দর্শক ও কলাকুশলীদের ভালোবাসা পেতে চাই।’

বর্তমানে একসঙ্গে তিনটি ছবিতে কাজ করছেন প্রসূন। এগুলোর মধ্যে বিপ্লব হয়দারের পরিচালনায় প্রসূনের প্রথম ছবি ‘ফিল মাই লাভ।’ এই ছবিতে প্রসূনের বিপরীতে অভিনয় করছেন ফেরদৌস।

দ্বিতীয় ছবি ‘দ্য স্টোরি অব সামারা’ পরিচালনা করছেন রিকিয়া মাসুদো। ছবিতে প্রসূনের নায়ক হিসেবে আছেন আমান। এছাড়া এই ছবিতে আরও অভিনয় করছেন ইন্ডিয়ান প্রিন্সেস ও মিস বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস পিয়া, র‌্যাম্পমডেল ও অভিনেত্রী সিবা খান, মি. বাংলাদেশ-২০০৭ সাঞ্জু।

প্রসূনের তৃতীয় ছবি ‘নিঃশব্দ আর্তনাদ’ এর প্রথম লটের শ্যুটিং এরই মধ্যে শেষ হয়েছে। মিঠু খান পরিচালিত এই ছবিতে প্রসূনের বিপরীতে অভিনয় করছেন ইমন।

একসঙ্গে তিন তিনটি ছবিতে অভিনয় করছেন, তার মানে আপনি বড় পর্দায় নিয়মিত হচ্ছেন? এবার প্রসূন হেসে বলেন, ‘অবশ্যই, অলরেডি নিয়মিত হয়ে গেছি। ছবির জন্যে অনেক কিছুই করছি।’

সম্প্রতি প্রসূনের হাতে আরো একটি ছবি যুক্ত হয়েছে। নায়করাজ রাজ্জাক পরিচালিত এই ছবিটির নাম ‘বেঈমান’। এই ছবিতে প্রসূনের নায়ক হিসেবে আছেন রাজ্জাকের ছেলে সম্রাট। ছবিটির মহরত অনুষ্ঠানে জানানো হয়, আগামী ২৫ নভেম্বর থেকে শ্যুটিং শুরু হবে।

শারমিন জোহা শশী
‘হাজার বছর ধরে’ ছবিতে টুনি চরিত্রে অভিনয় করে খুব সহজেই বড় পর্দার দর্শকদের মনে ঠাঁই করে নিয়েছিলেন শারমিন জোহা শশী। কিন্তু একটি ছবিতে কাজ করেই চলে যান ছোট পর্দায়। সেখানে বেশ কিছু ভালো নাটকেও কাজ করেছেন যা খুবই দর্শকনন্দিত হয়েছে। এগুলোর মধ্যে শাহনেওয়াজ কাকলীর ‘অনেক কার্তিক একটি অগ্রহায়ণ’ ও ‘গাড়িয়াল ভাই’, তন্ময় তানসেনের ‘একজন পড়শী’, ‘অতঃপর’ ও ‘ডাঙগুলি’, সালাহউদ্দিন লাভলুর ‘ঘরকুটুম’ উল্লেখযোগ্য।

নাটকে কাজ করতে গিয়ে চলচ্চিত্র থেকে অনেকটাই দূরে সরে গিয়েছিলেন তিনি। এ প্রসঙ্গে শশী বলেন, ‘চলচ্চিত্র দিয়ে শুরু করলেও মাঝখানে কিছু দিন নাটকে কাজ করেছি। তবে এবার চলচ্চিত্রে ব্যস্ত হওয়ার ইচ্ছা আছে।’

সম্প্রতি শশীকে নতুন একটি চলচ্চিত্রের জন্যে নির্বাচন করেছেন তরুণ নির্মাতা নাঈম রেদওয়ান। এ প্রসঙ্গে শশী বলেন, ‘আমি সবসময়ই বাণিজ্যিক ছবিতে অভিনয় করতে চেয়েছি। আমার সঙ্গে মানানসই যে কোনো চরিত্রে অভিনয় করতে চাই।’ চলচ্চিত্রটির নাম এখনও চূড়ান্ত হয়নি বলে জানান তিনি।

এছাড়া খিজির হায়াত খানের ‘অস্তিত্বে আমার দেশ’, মোরশেদুল ইসলামের ‘বৃষ্টির দিন’ ও শফিকুর রহমানের ‘শুয়াচান পাখি’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন শশী। এর মধ্যে ‘বৃষ্টির দিন’ এবং ‘শুয়াচান পাখি’ এর শ্যুটিং অর্ধেক শেষ।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful