Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮ :: ২৯ অগ্রহায়ণ ১৪২৫ :: সময়- ২ : ১৪ অপরাহ্ন
Home / জাতীয় / ড. কামাল ১০ বিশিষ্ট ব্যক্তিকে সংসদে আনতে চান

ড. কামাল ১০ বিশিষ্ট ব্যক্তিকে সংসদে আনতে চান

ডেস্ক: ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টসহ ২০ দলীয় জোট একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। তারা তাদের নির্বাচনী কার্যক্রমও শুরু করে দিয়েছেন। সম্প্রতি ড. কামাল বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের বিশিষ্ট ব্যক্তিদেরকে একটি গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ায় অর্ন্তভুক্ত করতে চান।

ড. কামালের পছন্দের তালিকায় রয়েছেন- বিশিষ্ট অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, ড. হোসেন জিল্লুর, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মন্ত্রীপরিষদ সচিব আকবর আলী খান, টিআইবির সুলতানা কামাল, সাবেক সেনাপ্রধান ও দুদক চেয়ারম্যান হাসান মশহুদ চৌধুরীসহ ১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করার জন্য বিএনপিকে চিঠি দিয়েছেন গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন।

একাধিক বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। সূত্র জানায়, এই তালিকায় আরও রয়েছেন- ব্যারিস্টার মঈনুল হোসেন (বর্তমানে কারাগারে), ড. জাফরুল্লাহ চৌধুরী, শাহদীন মালিক, আলী ইমাম মজুমদার ও সৈয়দা রিজওয়ানা হাসান।

এদিকে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, বিশিষ্ট এসব ব্যক্তিরা যদি নির্বাচনে জড়িত হন অথবা সরাসরি নির্বাচন করতেও চান তাহলে বিএনপি স্বাগত জানাবে।

বিএনপি আরও জানায়, আগামী জাতীয় নির্বাচন খুবই তাৎপর্যপূর্ণ। সেক্ষেত্রে সমাজের প্রথিতযশা এসব ব্যক্তি যদি নির্বাচন প্রক্রিয়ায় আসেন তাহলে, সরকারের ভেতরেও এক ধরনের নড়াচড়া পড়ে যাবে। একটি বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠানেও সরকারের ওপর চাপ পড়বে।

ড. কামালের তালিকায় থাকা দুইজন শুরু থেকে জাতীয় ঐক্যফ্রন্টের সাথে আছেন। এরা হলেন ড. জাফরুল্লাহ ও কিছু দিন আগে কারাগারে যাওয়া ব্যারিস্টার মঈনুল হোসেন। ড. শাহদীন মালিক ঐক্যফ্রন্টের ডাকে একটি বৈঠকে শামিল হয়ে কয়েকদিন আগে আইনি পরামর্শ দিয়েছেন। তিনি বলেছিলেন, সংবিধানেই রয়েছে সংসদ ভেঙে নির্বাচনের বিষয়টি।

আর সুলতানা কামাল গত সোমবার লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে প্রশ্ন তুলেছেন। বিশিষ্টজনদের প্রায় সবাই একটি অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে বিভিন্ন সময়ে নিজ নিজ অবস্থান থেকে কথা বলছেন। তবে তারা সরাসরি নির্বাচনে যুক্ত হবেন কি না, তা নিশ্চিত হওয়া যায়নি। তালিকায় থাকা একজন জানিয়েছেন, কোনো দলের হয়ে নির্বাচন করতে নয়; গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে তারা কাজ করতে চান।

সূত্র জানায়, সোমবার ১০ জনের এই নামের তালিকা বিএনপির কাছে পাঠানো হয়েছে। এই তালিকার কথা দলটির ভাইস চেয়ারম্যান তারেক রহমানও জানেন।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful