আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: রংপুরবাসীর জন্য সরকারি চাকরি, পদ ১৫৯       স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা      

 width=
 

একযোগে পদত্যাগ করলেন মন্ত্রীরা

সোমবার, ১১ নভেম্বর ২০১৩, দুপুর ১১:০১

ডেস্ক: সর্বদলীয় সরকার গঠনের ক্ষেত্র তৈরি করতে মহাজোট সরকারের মন্ত্রিসভার সদস্যরা পদত্যাগ করেছেন। সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতেই তাঁরা একযোগে পদত্যাগপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন। প্রধানমন্ত্রী মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপদেষ্টাদের পদত্যাগপত্র গ্রহণ করলে এগুলো কার্যকর হবে। আগে থেকেই পদত্যাগপত্র লিখে তাতে সই করে রেখেছিলেন মন্ত্রীরা।

পদত্যাগপত্রে মন্ত্রীরা লিখেছেন, ‘আপনার প্রস্তাবিত সর্বদলীয় সরকার গঠনের ক্ষেত্র প্রস্তুত করতে পদত্যাগের অভিপ্রায় ব্যক্ত করছি।’ পদত্যাগপত্র লেখার পাশাপাশি মন্ত্রণালয়ের অপেক্ষমান কাজগুলোও তাঁরা গুছিয়ে এনেছেন। গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে মন্ত্রীদের পদত্যাগের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন। এছাড়া আগামী ১৫ দিনের মধ্যে সর্বদলীয় সরকার গঠন করা হবে বলেও বৈঠকে জানানো হয়। সূত্রে জানা গেছে, সর্বদলীয় সরকারের মন্ত্রিসভায় থাকতে পারেন হাসানুল হক ইনু। এছাড়া এই সরকাওে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননও থাকতে পারে।  এ বিষয়ে জানতে চাইলে হাসানুল হক ইনু জানান, ‘নির্বাচনের তফসিল ঘোষণার আগেই অন্তর্র্বতী সরকার গঠিত হবে। তবে ওই মন্ত্রিসভায় আমি থাকবো কি না তা এখনও নিশ্চিত নয়।’   সংবিধান অনুযায়ী প্রতি দশ জন সাংসদের মধ্য থেকে একজনকে মন্ত্রিসভায় নেয়ার সুযোগ আছে। এজন্য সংসদে প্রতিনিধিত্বকারী সবদলকেই সর্বদলীয় সরকারে আসার আহ্বান জানানো হয়েছে। কিন্তু বিরোধীদল বিএনপি ওই সরকারের অংশ না নেয়ার সিদ্ধান্তে এখনও অটল রয়েছে। সরকারের একটি সূত্র জানায়, বিএনপি অন্তবর্তী সরকারে না এলে আলোচনার ভিত্তিতে অনুপাত কমবেশি করা হবে।

মন্তব্য করুন


 

Link copied