আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪ ● ১৪ চৈত্র ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৮ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম

 width=
 
শিরোনাম: কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা       ২৯ রমজান কি অফিস খোলা?       আজ ঐতিহাসিক রংপুর ক্যান্টনমেন্ট ঘেরাও দিবস       লালমনিরহাটে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর      

 width=
 

রংপুর বিভাগে আড়াই হাজার কেন্দ্র ঝুঁকিপূর্ণ

শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, দুপুর ০৩:৫৯

ডেস্ক: রংপুর বিভাগের ৩৩টি সংসদীয় আসনে চার হাজার ২৯৬টি ভোটকেন্দ্রের মধ্যে প্রায় আড়াই হাজার কেন্দ্র ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এদিকে প্রতীক পাওয়ার পর বিভাগের আট জেলায় ২১৫ জন প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।
রংপুর ডিআইজি অফিস ও আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই বিভাগে মোট ভোটার ১ কোটি ১৫ লাখ ৯৫ হাজার ১৪৩ জন। এর মধ্যে পুরুষ ৫৭ লাখ ৬৮ হাজার ৫৬৬ জন এবং নারী ভোটার ৫৮ লাখ ২৬ হাজার ৫৭৭ জন। পুরুষের চেয়ে ৫৮ হাজার নারী ভোটার বেশি রয়েছে। এসব ভোটার ৪ হাজার ২৯৬টি কেন্দ্র ভোট দেবেন। ডিআইজি অফিসের তথ্য মতে ভোটকেন্দ্রের অর্ধেকের বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) রয়েছে। তবে নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে এলে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা ওঠানামা করবে।
রংপুর রেঞ্জের ডিআইজি দেবদা ভট্টাচার্য্য জানান, রংপুর বিভাগের ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বিশেষ নজরদারি ব্যবস্থা নেওয়া হয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহতাবউদ্দিন জানান, নির্বাচনের যাবতীয় প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে। আশা করি রংপুর বিভাগে উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।
আনসার ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক পবিত্র কুমার সাহা জানান, শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে আনসার ভিডিপি বাহিনী প্রস্তুত রয়েছে।
সূত্র মতে রংপুরে ৮৪৪টি, দিনাজপুরে ৭৯০টি, গাইবান্ধায় ৬০৫টি, ঠাকুরগাঁওয়ে ৪০০টি, নীলফামারীতে ৫১৮টি, কুড়িগ্রামে ৬৯৬টি, লালমনিরহাটে ৩৭১টি এবং পঞ্চগড়ে ২৮৫টি ভোটকেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রের অর্ধেকের বেশি গুরুত্বর্পূণ এবং অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নত করা হয়েছে। এসব কেন্দ্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে এর জন্য বিশেষ নজরদারির ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১২ জন আনসার ভিডিপি সদস্য ছাড়াও পুলিশ ও র্যাব সদস্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবে।
রংপুর বিভাগের ৮ জেলায় ৩৩টি সংসদীয় আসনে ২১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বিভিন্ন দলের ব্যানারে ২০৩ জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১২ জন নিবাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

মন্তব্য করুন


 

Link copied