Templates by BIGtheme NET
আজ- বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ :: ১৪ কার্তিক ১৪২৭ :: সময়- ১ : ৩০ অপরাহ্ন
Home / আলোচিত / রংপুরে ককটেল বিস্ফোরণ আগুন ভাংচুর: গ্রেফতার ৪

রংপুরে ককটেল বিস্ফোরণ আগুন ভাংচুর: গ্রেফতার ৪

FARUK Rangpur Photo(1) (Hortal 2nd Day) 11-11-13ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ রিপোর্টার: আইনশৃংখলাবাহিনীর কড়া টহলের মধ্যেও ককটেল বিস্ফোরণ, খন্ড খন্ড মিছিল, সড়ক অবরোধ, ভাংচুর, আগুন আর বিক্ষিপ্ত পিকেটিংয়ের মধ্য দিয়ে রংপুর মহানগরীতে চলছে আঠারো দলীয় জোটের চুরাশি ঘন্টার হরতালের দ্বিতীয় দিন।

পুলিশ পিকেটিং করার সময় বিভিন্ন স্থান থেকে চারজন হরতাল সমর্থককে গ্রেফতার করেছে। এদিকে খাবার এবং ঔষধের দোকানপাট খোলা থাকলেও ভারী যানবাহন বন্ধ থাকায় স্থবির হয়েছে পুরো নগরীর স্বাভাবিক কার্যক্রম।

সকালে নগরীর মর্ডাণ মোড় এলাকায় সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে মহানগর ছাত্রশিবির। এসময় তারা সেখানে ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করে। পরে খবর পেয়ে পুলিশ আসলে সটকে পড়ে শিবির। এদিকে পিকেটিংয়ের সময় নগরীর মাহিগঞ্জ, লালবাগ ও দর্শনা এলাকা থেকে জামায়াত-শিবিরের চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আহবায়ক হযরত বেলালের নেতৃত্বে হরতালের সমর্থনে মিছিল করে ছাত্রদল। এসময় তারা দুটি বিভাগের ফটকে তালা ঝুলিয়ে ক্লাশ বন্ধ করে দেয়।

সাড়ে এগারোটায় কলেজ রোড পুরাতন ট্রাক স্ট্যান্ড মোড় থেকে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম মিজুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল গ্রান্ড হোটেল মোড়ে বিএনপি কার্যালয়ে আসে। এছাড়াও বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল করে দলীয় কার্যালয়ে আসে স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও শ্রমিকদলের সমর্থকরা।

এদিকে হরতালে স্থবির হয়ে পড়েছে রংপুর মহানগরীসহ আশেপাশের এলাকার জনজীবন। নগরীসহ আশেপাশের উপজেলা এবং হাটবাজারগুলোতে খাবার ও ঔষুধের দোকান ছাড়া অন্য কোন দোকানপাট খোলা ছিলো না। রিকশা চলাচল করলেও অন্য হরতালের চেয়ে তা অনেক কম। কিছু ব্যাটারী চালিত অটো রিকশা চলছে। ব্যাংক বীমা, সরকারী-বেসরকারী অফিস আদালতে লোকজনের উপস্থিতি একেবারেই কমে গেছে। কাজকর্মে দেখা দিয়েছে স্থবিরতা। সবখানেই অজানা আতংক বিরাজ করছে।

অন্যদিকে নগরীর গ্রান্ড হোটেল মোড়, শাপলা, পায়রা চত্বর, জাহাজ কোম্পানী মোড়, বেতপট্রি. সুপার মার্কেট মোড়,সিটি ভবনের সামন, কাচারীসহ বিভিন্ন মোড়ে মোড়ে বিপুুল পরিমান আইন শৃংখলাবাহিনী মোতায়েন করা হয়েছে। আছে র‌্যাবের টহল। আইনশৃংখলাবাহিনীর টহল ও সরব উপস্থিতিও জনমনে আতংক তৈরি করছে।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সৈয়দ শাহাবুদ্দিন খলিফা জানান, জননিরপাত্বা নিশ্চিত করতেই আইন শৃংখলাবাহিনী তৎপর। বিভিন্নস্থান থেকে চারজন পিকেটারকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

Social Media Sharing

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful